রাফাকে দ্রুত ফেরার আবেদন জোকারের

চলতি কাতার ওপেন টেনিসে দুর্দান্ত ফর্মে রয়েছেন নোভাক। পৌঁছে গিয়েছেন কোয়ার্টার ফাইনালেও। তবে সেই জয় নিয়ে খুব উৎসাহী নন জোকোভিচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৯ ০৪:৫৫
Share:

নোভাক জোকোভিচ।—ছবি রয়টার্স।

ঊরুর চোটের কারণে তিনি ব্রিসবেন ইন্টারন্যাশনাল টেনিস প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করেছেন। নতুন বছরের শুরুতেই বিশ্বের দুই নম্বর টেনিস তারকা রাফায়েল নাদালের চোট-বিভ্রাট ফের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে নোভাক জোকোভিচেরও।

Advertisement

চলতি কাতার ওপেন টেনিসে দুর্দান্ত ফর্মে রয়েছেন নোভাক। পৌঁছে গিয়েছেন কোয়ার্টার ফাইনালেও। তবে সেই জয় নিয়ে খুব উৎসাহী নন জোকোভিচ। বরং স্প্যানিশ তারকার নতুন চোট নিয়ে মুখ খুলেছেন তিনি। বলেছেন, ‘‘অতীতে এমন বহুবার চোট সারিয়ে নাদাল ফিরে এসেছে। এ বারও ব্যতিক্রম হবে না বলেই আমার বিশ্বাস।’’ আরও বলেছেন, ‘‘আসলে নাদাল যে স্টাইলের টেনিস খেলে, সেখানে শরীরকে বাড়তি ধকল নিতেই হয়। বিশেষ করে, হাঁটু এবং দুই পায়ের পেশির ওপর প্রচণ্ড চাপ পড়ে। হয়তো সেই কারণে ও সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। আমার মনে হয় না, ঊরুর চোট খুব গুরুতর। অস্ট্রেলীয় ওপেনের আগেই ও আবার ফিট হয়ে যাবে।’’

তবে টেনিসের স্বার্থেই যে দ্রুত কোর্টে নাদালের ফেরা প্রয়োজন, মনে করিয়ে দিয়েছেন জোকোভিচ। বিশ্বের এক নম্বর সার্বিয়ান তারকা বলেছেন, ‘‘টেনিসের প্রয়োজন নাদালকে। সর্বকালের অন্যতম সেরা তারকাদের তালিকায় থাকবে রাফা। আমি ব্যক্তিগত ভাবে খুব দ্রুত ওকে কোর্টে দেখতে চাই।’’ জোকোভিচের মতোই নাদালের দ্রুত সুস্থ হয়ে ওঠার কামনা করেছেন বুলগেরিয়ার টেনিস তারকা গ্রিগর দিমিত্রভও। তিনি বলেছেন, ‘‘বিশ্বের সেরা টেনিস তারকারা কোর্টের বাইরে থাকবেন চোটের কারণে, সেটা কারও পক্ষেই স্বাস্থ্যকর নয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন