দাবানল নিয়ে উদ্বেগ যাচ্ছে না নোভাকের

এটিপি প্লেয়ার্স কাউন্সিলের প্রেসিডেন্ট জোকোভিচ বলেছেন, কোনও উপায় না-থাকলে প্রতিযোগিতা পিছিয়ে দিতেই হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ০৫:০৬
Share:

চিন্তা: খেলোয়াড়দের স্বাস্থ্যের কথা ভাবছেন জোকোভিচ। ফাইল চিত্র

দাবানলের ধোঁয়া থেকে খেলোয়াড়দের স্বাস্থ্যের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকলে, অস্ট্রেলীয় ওপেন পিছিয়ে দেওয়ার কথা ভাবা উচিত। মনে করছেন নোভাক জোকোভিচ। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম মেলবোর্ন পার্কে শুরু হওয়ার কথা ২০ জানুয়ারি। কিন্তু সেখানে দাবানলের জন্য তৈরি হওয়া ধোঁয়ার জন্য এখন মেলবোর্নের বায়ুর গুনমান নেমে গিয়েছে।

Advertisement

এটিপি প্লেয়ার্স কাউন্সিলের প্রেসিডেন্ট জোকোভিচ বলেছেন, কোনও উপায় না-থাকলে প্রতিযোগিতা পিছিয়ে দিতেই হবে। ব্রিসবেনে সার্বিয়ার হয়ে এটিপি কাপে খেলার মধ্যে জোকোভিচ বলেছেন, ‘‘পরিবেশের দিক থেকে বিরাট কোনও সমস্যা তৈরি হলে বিকল্প ভেবে রাখতেই হয়। তবে আমার মনে হয় প্রতিযোগিতা পিছিয়ে দেওয়াটা সব চেয়ে শেষে ভাবা উচিত। আয়োজকেরা নিশ্চয়ই চেষ্টা করবেন নির্দিষ্ট সময়েই শুরু করতে।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘তবে এমন একটা পরিস্থিতি যদি তৈরি হয়, যাতে খেলোয়াড়দের স্বাস্থ্যের উপর প্রভাব পড়তে পারে, তা হলে নিশ্চিত ভাবেই প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার কথা ভাবতে হবে।’’ গত কয়েক সপ্তাহ ধরে ভয়াবহ দাবানল অস্ট্রেলিয়ায় আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। টেনিস তারকা মারিয়া শারাপোভা আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। জোকোভিচকেও এগিয়ে আসার অনুরোধ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন