Shakib Al Hasan

Shakib Al Hasan: যোগ্য বলেই নেতৃত্ব দেওয়া হয়েছে, নুরুলের পাশে দাঁড়ালেন শাকিব

বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়েছে নুরুলকে। শাকিবের মতে, ভবিষ্যতের দিকে তাকিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি কর্তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৮:৩৫
Share:

নুরুলের পাশে শাকিব। ফাইল ছবি।

বাংলাদেশের নির্বাচকরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক করেছেন নুরুল হাসানকে। তাঁকে নেতৃত্বের দায়িত্ব দেওয়াকে ঘিরে বাংলাদেশ ক্রিকেটে তৈরি হয়েছে বিতর্ক। এর মধ্যেই নুরুলের পাশে দাঁড়ালেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক শাকিব আল হাসান।

Advertisement

একাধিক অভিজ্ঞ ক্রিকেটারকে বাদ দিয়ে তুলনায় কম অভিজ্ঞ নুরুলকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। কিন্তু শাকিব মনে করছেন, যোগ্য ব্যক্তিকেই নেতৃত্ব দিয়েছেন বিসিবি কর্তারা। জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক মহম্মদ মাহমুদুল্লাকে। তাঁর বদলে নেতৃত্ব দেবেন নুরুল।

বিসিবির সিদ্ধান্ত ঘিরে সমালোচনা চললেও শাকিব বলেছেন, ‘‘আমার মনে হয় নুরুল যোগ্য বলেই ওকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। বিসিবি নিশ্চয়ই মনে করেছে, ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেটকে অনেক কিছু দিতে পারে নুরুল। ভবিষ্যতের দিকে তাকিয়েই ওকে অধিনায়ক করা হয়েছে। নুরুলের জন্য আমার শুভেচ্ছা থাকছে। জিম্বাবোয়ে সিরিজ ওর জন্য দারুণ চ্যালেঞ্জ। আশা করব নুরুল সাফল্যের সঙ্গেই এই চ্যালেঞ্জের মোকাবিলা করবে।’’

Advertisement

আগেই বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস জানান, মাহমুদুল্লার সঙ্গে আলোচনা করেই তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি বলেছেন, ‘‘টি-টোয়েন্টি দল নিয়ে আমরা একাধিক দিন আলোচনা করেছি। মাহমুদুল্লার নেতৃত্ব নিয়েও কথা হয়েছে। মাহমুদুল্লার সঙ্গেও আমরা কথা বলেছি। ওর সঙ্গে আলোচনার ভিত্তিতেই ঠিক হয়েছে জিম্বাবোয়ে সিরিজে নতুনদের সুযোগ দেওয়া হবে। কয়েক জন ক্রিকেটারকে আমরা দেখে নিতে চাই। সে কারণেই অধিনায়ক হিসাবে নুরুলকে বেছে নেওয়া হয়েছে।’’

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে বাংলাদেশের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ সিরিজেও তিনিই অধিনায়ক ছিলেন। এশিয়া কাপের আগে তাঁকে বিশ্রাম দিতেই জিম্বাবোয়ে সফরে না পাঠানোর সিদ্ধান্ত নেন বাংলাদেশের ক্রিকেটাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন