Kane williamson

পাকিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডকে বড় রানের পথ দেখাচ্ছেন উইলিয়ামসন

দিনের শেষে কিউইরা ৩ উইকেটে ২২২ রান তুলেছে। শতরান থেকে মাত্র ৬ রান দূরে রয়েছেন কেন ‌উইলিয়ামসন।

Advertisement

সংবাদ সংস্থা

মাউন্ট মাউনগানুই শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ১৮:৪০
Share:

কেন উইলিয়ামসনের ব্যাটিংয়ে ভাল জায়গায় নিউজিল্যান্ড। ছবি: এএফপি

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম দিনই বড় রানের পথে নিউজিল্যান্ড। দিনের শেষে কিউইরা ৩ উইকেটে ২২২ রান তুলেছে। শতরান থেকে মাত্র ৬ রান দূরে রয়েছেন কেন ‌উইলিয়ামসন

Advertisement

পাকিস্তান অধিনায়ক মহম্মদ রিজওয়ান টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান। মাত্র ১৩ রানের মধ্যে দুই ওপেনার টম লাথাম ও টম ব্লানডেলের উইকেট হারায় নিউজিল্যান্ড। দুটি উইকেটই নেন শাহিন শাহ আফ্রিদি।

এরপর দলের হাল ধরেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। তিনি ৯৪ রানে উইকেটে। তাঁর ২৪৩ বলের ইনিংসে ৮টি চার, ১টি ছয় রয়েছে। ভাল রান পান রস টেলর ও হ্যারি নিকোলসও। টেলর ৭০ রান করেন। তাঁর ইনিংসে ১০টি চার, ১টি ছয়। উইলিয়ামসনের সঙ্গে তৃতীয় উইকেটে ১২০ রান যোগ করেন। টেলরের উইকেটটিও শাহিন আফ্রিদির। টেলর আউট হওয়ার পর নামেন নিকোলস। তিনি দিনের শেষে ৪২ রানে উইকেটে। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে উইলিয়ামসন ও নিকোলস ৮৯ রান যোগ করেন।

Advertisement

আরও খবর: বোলারদের পারফরমেন্সে খুশি বিরাট কোহালি

আরও খবর: রাহানে, শুভমনদের সাবধানী হওয়ার পরামর্শ বুমরার

ফিল্ডিং আরেকটু ভাল হলে পাকিস্তান আরও উইকেট তুলতে পারত। উইলিয়ামসনেরই দুটি ক্যাচ পড়ে। হ্যারিস সোহেল এবং শান মাসুদ ক্যাচ দুটি ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন