pakistan

Pakistan Cricket Controversy: ‘অধিনায়কত্ব নয়, সাজঘরে রাজনীতি করত’ কার দিকে আঙুল তুললেন আফ্রিদি?

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরেও আসতে চেয়েছিলেন শাহিদ আফ্রিদি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৮:০৪
Share:

শোয়েব মালিকের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ তুললেন শাহিদ আফ্রিদি। ফাইল চিত্র

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা একে অন্যের দিকে আঙুল তুলতে একেবারে সিদ্ধহস্ত। এ বার শোয়েব মালিকের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ তুললেন শাহিদ আফ্রিদি। আফ্রিদির অভিযোগ শোয়েব মালিক নাকি অধিনায়ক হওয়ার পর থেকে দলে রাজনীতি শুরু করেন। সেই জন্য ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরেও আসতে চেয়েছিলেন আফ্রিদি।

Advertisement

আফ্রিদি বলেন, “শোয়েব মালিক দলকে একজোট করার বদলে সাজঘরে রাজনীতি করত। সিনিয়র-জুনিয়র কারও সঙ্গে ওর সদ্ভাব ছিল না। সবাই ওর উপর রেগে ছিল। ও দলে থাকলে আমি খেলব না, এটা ঠিক করে ফেলেছিলাম। এটা বোর্ডকে জানিয়ে দিয়েছিলাম। কিন্তু অবস্থার বদল না হওয়ার জন্য খেলা ছেড়ে দেওয়ার কথাও ভেবেছিলাম। কিন্তু পরিবারের বড়দের কথা শুনে নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াই।”

২০০৭ সালের বিশ্বকাপের পর অধিনায়কত্ব থেকে ইস্তফা দেন ইনজামাম উল হক। তৎকালীন প্রশিক্ষক প্রয়াত বব উলমারের পরামর্শে শোয়েব মালিককে অধিনায়কত্ব দেয় পিসিবি। যদিও আফ্রিদির দাবি শোয়েব সতীর্থদের সঙ্গে রাজনীতি করতেন বলেই তাঁর আমলে দলের সাফল্য পায়নি। তাই ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেও ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন