US Open 2023

ইউএস ওপেনের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় গত বারের রানার্সের, কোয়ার্টার ফাইনালে আলকারাজ়

টিউনিসিয়ার টেনিস তারকা জাবেউর ইউএস ওপেন থেকে বিদায় নিলেন। এই বছর উইম্বলডনে রানার-আপ হয়েছিলেন তিনি। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় পাঁচ নম্বরে তিনি। সেই জাবেউরকে হারিয়ে দিলেন চিনের তরুণী কিনওয়েন ঝেং।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪৮
Share:

ওনস জাবেউর। —ফাইল চিত্র।

ইউএস ওপেনের প্রি-কোয়ার্টার ফাইনালেই হেরে গেলেন ওনস জাবেউর। টিউনিসিয়ার এই টেনিস তারকা এই বছর উইম্বলডনের ফাইনালে খেলেছিলেন। যদিও জিততে পারেননি। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় পাঁচ নম্বরে তিনি। সেই জাবেউরকে হারিয়ে দিলেন চিনের তরুণী কিনওয়েন ঝেং। কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন কার্লোস আলকারাজ়।

Advertisement

গত বারের ইউএস ওপেনে ফাইনালে হেরেছিলেন জাবেউর। উইম্বলডনে পর পর দু’বার ফাইনালে উঠেও হারতে হয়েছে তাঁকে। এই বছর ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন তিনি। কিন্তু এ বারের ইউএস ওপেনে প্রি-কোয়ার্টার ফাইনালেই হেরে গেলেন জাবেউর। পাঁচ ফুট ছ’ইঞ্চির এই টেনিস তারকাকে হারিয়ে দিলেন ২০ বছরের ঝেং। এই প্রথম বার কোনও গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। জাবেউরের থেকেও চার ইঞ্চি লম্বা চিনের এই টেনিস খেলোয়াড়। স্ট্রেট সেট জিতলেন তিনি। ৬-২, ৬-৪ ব্যবধানে জিতলেন ঝেং।

উইম্বলডন জয়ী আলকারাজ় কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন। তিনি হারিয়ে দেন মাতেয়ো আরনালডিকে। স্ট্রেট সেটে জিতেই কোয়ার্টার ফাইনালে আলকারাজ়। তিনি জেতেন ৬-৩, ৬-৩, ৬-৪ সেটে। ইটালির প্রতিপক্ষকে হারিয়ে সহজেই জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন আলকারাজ়। তিনি ছাড়াও কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন আন্দ্রে রুবলেভ, ডানিল মেদভেদেভ, ফ্রান্সেস টিয়াফো, বেন শেল্টনেরা। রুবলেভ এবং মেদভেদেভ একে অপরের বিরুদ্ধে খেলবেন। টিয়াফো খেলবেন শেল্টনের বিরুদ্ধে। আলকারাজ়ের বিরুদ্ধে কে খেলবেন সেটা এখনও ঠিক হয়নি। মঙ্গলবার নোভাক জোকোভিচ কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলবেন টেলর ফ্রিৎজ়ের বিরুদ্ধে।

Advertisement

মেয়েদের সিঙ্গলসে কোয়ার্টার ফাইনালে কোকো গফের মুখোমুখি জেলেনা অস্টাপেঙ্কো। আগের ম্যাচেই তিনি হারিয়ে দিয়েছেন মেয়েদের শীর্ষ বাছাই ইগা শিয়নটেককে। ঝেং কোয়ার্টার ফাইনালে খেলবেন আরিনা সাবালেঙ্কার বিরুদ্ধে। ক্যারোলিনা মুচোভা খেলবেন সোরানা সারস্টির বিরুদ্ধে। মারকেটা ভন্দ্রোসোভা খেলবেন ম্যাডিসন কিজ়ের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন