সিন্ধুর কাছে হারলেন ইয়ামাগুচি

ইয়ামাগুচির বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকলেও বুধবারের ম্যাচের আগে তাঁর কাছে টানা চার বার হেরেছিলেন সিন্ধু। পুল্লেলা গোপীচন্দের ছাত্রী এ দিন কিন্তু অসম্ভব ঠান্ডা মাথায় খেলে ম্যাচ বের করলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ০৪:৪৪
Share:

হুঙ্কার: চলতি মরসুমের শেষ প্রতিযোগিতায় দারুণ শুরু সিন্ধুর।

দারুণ শুরু করলেন পুসারলা বেঙ্কট সিন্ধু। চিনের গুয়াংঝৌতে বিশ্ব টুর ফাইনালসের প্রথম ম্যাচেই হারিয়ে দিলেন বিশ্বের দু’নম্বর এবং গতবারের চ্যাম্পিয়ন জাপানের আকানে ইয়ামাগুচিকে। সিন্ধু জিতলেন ২৪-২২, ২১-১৫ ফলে। ভারতের আর এক প্রতিযোগী পুরুষ বিভাগের সমীর বর্মা তাঁর প্রথম ম্যাচে হারলেন বিশ্বের এক নম্বর কেন্তো মোমোতোর কাছে। ফল ১৮-২১, ৬-২১।

Advertisement

ইয়ামাগুচির বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকলেও বুধবারের ম্যাচের আগে তাঁর কাছে টানা চার বার হেরেছিলেন সিন্ধু। পুল্লেলা গোপীচন্দের ছাত্রী এ দিন কিন্তু অসম্ভব ঠান্ডা মাথায় খেলে ম্যাচ বের করলেন। বেশ কয়েক বার পিছিয়ে পড়েও হাল ছাড়েননি। প্রথম গেমের হাড্ডাহাড্ডি লড়াই চলে ২৭ মিনিট। সিন্ধু একসময় ৬-১১ পিছিয়ে পড়েন। সেখান থেকে দারুণ ভাবে ম্যাচে ফেরেন, এবং ইয়ামাগুচির ব্যাকহ্যান্ডে দুরন্ত স্ম্যাশ মেরে ১৯-১৯ করে ফেলেন। শুধু তাই নয়, গেমও জিতে নেন অসম্ভব বুদ্ধি খরচ করে খেলে।

দ্বিতীয় গেমে প্রথম থেকেই ইয়ামাগুচি চেষ্টা করছিলেন সিন্ধুর ব্যাকহ্যান্ড আক্রমণ করে খেলতে। যদিও ভারতীয় তারকাই পরিস্থিতি সামলে ৩-১ এগিয়ে যান। তার পরেও তাঁর জাপানি প্রতিপক্ষ নিজের পক্ষে ৬-৩ ফল করেন। সিন্ধু আবার ঘুরে দাঁড়ান। ইয়ামাগুচির দু’টি ভুলের সুযোগ নিয়ে এ বার তিনিই ৮-৭ এগিয়ে যান। এবং বেশ কিছু ভাল র‌্যালির পরে সিন্ধু ফল করে ফেলেন ১৮-১১। এই জায়গায় ইয়ামাগুচির পক্ষে ম্যাচে ফেরা কঠিন ছিল। আর মাত্র চারটি পয়েন্ট জিতেই তাঁকে থামতে হয়। সিন্ধুর কাজ সহজ হয়ে যায়, ম্যাচ পয়েন্টে থাকার সময় ইয়ামাগুচি নেটে শট মারলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন