প্রথম রাউন্ডেই বিদায় সিন্ধুর, জিতলেন সাইনা

এই নিয়ে টানা তিন বার বিশ্বের ১০ নম্বর ঝ্যাং-এর বিরুদ্ধে হারলেন তিনি। ডেনমার্ক ওপেনে নামার আগে সিন্ধু ও ঝ্যাং-এর মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান ছিল ২-২।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৮ ০১:৫৭
Share:

তারকা: ডেনমার্কে যাত্রা শেষ সিন্ধুর। এগোচ্ছেন সাইনা। ফাইল চিত্র

ডেনমার্ক ওপেনে প্রথমেই ধাক্কা খেল ভারত। প্রথম রাউন্ডে ছিটকে গেলেন পি ভি সিন্ধু। মার্কিন যুক্তরাষ্ট্রের বেইওয়ান ঝ্যাং-এর বিরুদ্ধে তিন গেমের লড়াইয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা সিন্ধু হারেন ১৭-২১, ২১-১৬, ১৮-২১।

Advertisement

এই নিয়ে টানা তিন বার বিশ্বের ১০ নম্বর ঝ্যাং-এর বিরুদ্ধে হারলেন তিনি। ডেনমার্ক ওপেনে নামার আগে সিন্ধু ও ঝ্যাং-এর মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান ছিল ২-২। গত বছর ইন্দোনেশিয়া ওপেনে প্রথম হারানোর পরে, ফেব্রুয়ারিতে ইন্ডিয়ান ওপেনে ঝ্যাং ফাইনালে ছিটকে দিয়েছিলেন সিন্ধুকে। ফের হারালেন ডেনমার্কে। যে জয়ে পরিসংখ্যানটা দাঁড়াল এখন ৩-২। খেতাব জয়ের দিক থেকে দেখলে এ মরসুমে সময়টা ভাল যাচ্ছে না সিন্ধুর। কোনও টুর্নামেন্টেই ফাইনালের বাধা পেরোতে পারেননি তিনি চলতি মরসুমে।

বিশেষ করে এশিয়ান গেমসে রুপো পাওয়ার পরে জাপান ওপেনে দ্বিতীয় রাউন্ডেই অভিযান শেষ হয়ে যায় ভারতীয় তারকার গাও ফাঙ্গজির কাছে হেরে। এর পর চিন ওপেনেও ২৩ বছর বয়সি সিন্ধু হারেন কোয়ার্টার ফাইনালে বিশ্বের ছ’নম্বর চেন উফেইয়ের বিরুদ্ধে। তবে, এই প্রতিযোগিতাতেই সাইনা নেহওয়াল প্রথম রাউন্ডে জিতেছেন। বিশ্বের ১১ নম্বর ভারতীয় তারকাকেও প্রচুর লড়তে হয় দ্বিতীয় রাউন্ডে উঠতে হংকং-এর চেউং নান ই-র বিরুদ্ধে। ৮১ মিনিটের লড়াইয়ে প্রথম গেমে হারলেও সাইনা দুটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে শেষ পর্যন্ত জেতেন ২০-২২, ২১-১৭, ২৪-২২।

Advertisement

তবে দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ১১ নম্বর এবং এই প্রতিযোগিতায় অবাছাই সাইনাকে খেলতে হবে জাপানের দ্বিতীয় বাছাই আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে। যাঁর কাছে আবার ছ’বারই তিনি টানা হেরেছেন জাপানি তারকার বিরুদ্ধে।

তবে, আর এক ভারতীয় তারকা সমীর বর্মা দুরন্ত জয় পেয়েছেন প্রথম রাউন্ডে বিশ্বের দু’নম্বর শি ইউকির বিরুদ্ধে। ফল ২১-১৭, ২১-১৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন