Ahmed Shehzad

‘ধোনিকে পাশে পেয়েছিল বিরাট, আমার সে রকম সৌভাগ্য হয়নি’

বিরাট কোহালির থেকে প্রথম ১৩টি টেস্টে আহমেদ শেহজাদের পারফরম্যান্স ছিল অনেকটাই ভাল। পাক ব্যাটসম্যান যেখানে ৯৮২ রান করেছিলেন, কোহালি সেখানে করেছিলেন ৭৮৮ রান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২০ ১৭:২৯
Share:

শুরুতে বিরাট কোহালির চেয়ে এগিয়ে ছিলেন আহমেদ শেহজাদ। —ফাইল চিত্র।

তাঁরা দু’জনেই প্রায় একইসঙ্গে খেলা শুরু করেছিলেন। বিরাট কোহালির থেকে প্রথম ১৩টি টেস্টে আহমেদ শেহজাদের পারফরম্যান্স ছিল অনেকটাই ভাল। পাক ব্যাটসম্যান যেখানে ৯৮২ রান করেছিলেন, কোহালি সেখানে করেছিলেন ৭৮৮ রান।

Advertisement

এর পরে কোহালি শুধু এগিয়ে গিয়েছেন। আর শেহজাদ পিছিয়ে পড়েছেন। পাক ক্রিকেটার বলছেন, “আমরা দুটো প্লেয়ারের মধ্যে তুলনা করি তাঁদের ব্যাকগ্রাউন্ড না জেনে। যে কোনও প্লেয়ারকে সাফল্য পেতে হলে, সে দেশের বোর্ড, অধিনায়ককে পাশে থাকতে হয়। তাতে সেই প্লেয়ার আত্মবিশ্বাস পায়।” শেহজাদের মতে, বিরাট কোহালি সব সময়ে ধোনিকে পাশে পেয়েছে। আর তার ফলে কোহালি আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন।

পাক ক্রিকেটার বলছেন, “কোহালি, রোহিত, কেন উইলিয়ামসন, বাবর আজম খুব ভাগ্যবান। কোহালি তো বহু বার বলেছে, অনেক সিরিজেই ও বাদ পড়তে পারত। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনি ওর উপরে আস্থা দেখিয়েছে। একই কথা রোহিতের জন্যও ঠিক। ধোনি ওদের উপরে আস্থা দেখিয়েছিল।”

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ অসম্ভব, জানিয়ে দিলেন সৌরভ

আরও পড়ুন: ঐতিহাসিক পাক সফরে যেতেই চাননি ইরফান!​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন