বেনজির বিতর্কে ইনজামাম

ইনজামাম-কে এক কোটি এবং বাকি তিন নির্বাচক— তৌসিফ আমেদ, ওয়াসিম হায়দার এবং ওয়াজাতুল্লাহ ওয়াস্তিকে দশ লক্ষ করে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ০৩:৩৭
Share:

চ্যাম্পিয়ন্স ট্রফি জিতলেও বিতর্ক সেই তাড়া করল পাকিস্তানকে। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার জন্য পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক-কে পাকিস্তান মুদ্রায় এক কোটি টাকা দেওয়া নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফি-জয়ী পাক দলের জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

Advertisement

যেখানে ইনজামাম-কে এক কোটি এবং বাকি তিন নির্বাচক— তৌসিফ আমেদ, ওয়াসিম হায়দার এবং ওয়াজাতুল্লাহ ওয়াস্তিকে দশ লক্ষ করে দেওয়া হয়। এ ছাড়া বাকি সাপোর্ট স্টাফকে যা পুরস্কার অর্থ দেওয়া হয়েছে, তা ইনজামামের তুলনায় কিছুই নয়। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। পাকিস্তানের প্রাক্তন প্রধান নির্বাচক ইকবাল কাশিম এই নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর বক্তব্য, ‘‘এই সিদ্ধান্তের কী মানে বুঝতে পারছি না। প্রধান নির্বাচককে এই বিশাল অর্থ দেওয়া হল অথচ প্রধান কোচ এবং বাকি কোচিং স্টাফকে ৫০ লক্ষ করে দেওয়া হল। এটা কেন হবে?’’

আরও পড়ুন:সচিন-পুত্র বল হাতে কাবু করছে

Advertisement

আর এক প্রাক্তন কোচ এবং নির্বাচক মহসিন খানও একই প্রশ্ন তুলেছেন। তাঁর বক্তব্য, ‘‘যে কোচ টিমের সঙ্গে সব রকম ভাবে জড়িয়ে, তাকেই কম অর্থ দেওয়া হল। বেশি পেলেন নির্বাচকদের প্রধান। এটা কেন হল, সত্যি বোধগম্য হচ্ছে না।’’ এ দিকে শোনা যাচ্ছে, পাকিস্তানের ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের চুক্তি আর বাড়ানো হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন