পাক টিটি দল আসছে না ভারতে

সোমবার প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিল দুই দেশ ঘানা এবং গায়ানা। পাকিস্তানও জানিয়ে দিল, ভিসা সমস্যার কারণে তারাও প্রতিযোগীদের পাঠাতে পারছে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ০৪:৪৮
Share:

প্রতীকী ছবি।

বুধবার থেকে কটকে শুরু হতে চলেছে কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতা। তার আগেই শুরু হয়ে গেল বিভ্রাট।

Advertisement

সোমবার প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিল দুই দেশ ঘানা এবং গায়ানা। পাকিস্তানও জানিয়ে দিল, ভিসা সমস্যার কারণে তারাও প্রতিযোগীদের পাঠাতে পারছে না। ফলে চরম অস্বস্তিতে পড়ে গিয়েছেন আয়োজকেরা। ঘানা এবং গায়ানার তরফে জানানো হয়েছে, সরকারি স্তর থেকে তাদের এই প্রতিযোগিতায় খেলার অনুমতি দেওয়া হয়নি। এর আগে উগান্ডাও একই কারণে নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছে। ফলে শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায় খেলবে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, সাইপ্রাস, ইংল্যান্ড, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, নাইজিরিয়া, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, সিঙ্গাপুর এবং ওয়েলসের প্রতিযোগীরা।

সোমবারই ওয়েলস এবং দক্ষিণ আফ্রিকা দল এসে পৌঁছেছে। মঙ্গলবার আসবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং মালয়েশিয়া দল। ভারতীয় দলের খেলোয়াড়েরাও মঙ্গলবার কটকে পৌঁছবেন বলে আয়োজকরা জানান। ভারতীয় দল অংশ নিয়েছিল প্ল্যাটিনাম অস্ট্রেলীয় ওপেন টিটি-তে। এর আগেও গত ফেব্রুয়ারি মাসে আন্তর্জাতিক শুটিং প্রতিযোগিতায় ভিসা সমস্যার জন্য পাক প্রতিযোগীরা আসতে পারেননি ভারতে। যা নিয়ে প্রকাশ্যেই ভারতীয় অলিম্পিক সংস্থার সমালোচনা করেছিল আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা। কিন্তু তার পরেও পরিস্থিতির যে কোনও পরিবর্তন হয়নি, তা ফের পরিষ্কার হয়ে গিয়েছে। যদিও তা নিয়ে সর্বভারতীয় টেবল টেনিস সংস্থার সচিব এম পি সিংহ জানিয়েছেন, পাক প্রতিযোগীদের ভিসা পাওয়া বা না পাওয়া নিয়ে তাঁদের তরফে কিছু করা সম্ভব নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন