Sania-Strycova beat chinese opponent

চিনা জুটিকে হারিয়ে প্যান প্যাসিফিক চ্যাম্পিয়ন সানিয়ারা

নতুন পার্টনার বার্বোরা স্ত্রাইকোভাকে সঙ্গে নিয়ে সানিয়া নির্জা জিতে নিলেন প্যান প্যাসিফিক ওপেন। মহিলাদের ওপেন ডাবলসে দাপটের সঙ্গেই শুরু করেছিলেন। সেটাই বুঝিয়ে দিচ্ছিল দৌঁড়টা জয়েরই। চ্যাম্পিয়ন হয়ে সেটাই প্রমাণ করল সানিয়া-স্ত্রাইকোভা জুটি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৬ ১৮:৫৭
Share:

প্যান প্যাসিফিক ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর সানিয়া-স্ত্রাইকোভা। ছবি: এপি।

নতুন পার্টনার বার্বোরা স্ত্রাইকোভাকে সঙ্গে নিয়ে সানিয়া নির্জা জিতে নিলেন প্যান প্যাসিফিক ওপেন। মহিলাদের ওপেন ডাবলসে দাপটের সঙ্গেই শুরু করেছিলেন। সেটাই বুঝিয়ে দিচ্ছিল দৌঁড়টা জয়েরই। চ্যাম্পিয়ন হয়ে সেটাই প্রমাণ করল সানিয়া-স্ত্রাইকোভা জুটি। ফাইনালে এই জুটি মুখোমুখি হয়েছিল চিনের চেন লিয়াং ও ঝাউয়ান ইয়াং জুটির সঙ্গে। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই সানিয়া-স্ত্রাইকোভার এই জয় তুলে নিতে বেশি সময়ও লাগেনি। মাত্র ৫২ মিনিটেই বাজিমাত স্ট্রেট সেটে। দাঁড়াতেই পারেনি প্রতিপক্ষ। ম্যাচের ফল এক তরফা ৬-১, ৬-১। প্রতিরোধও গড়তে পারেনি চিনা জুটি।

Advertisement

মার্টিনা নাভ্রাতিলোভার সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর স্ত্রাইকোভার সঙ্গে জুটি বাঁধেন সানিয়া। এই নিয়ে এটা এই জুটির দ্বিতীয় ট্রফি। ইউএস ওপেন কোয়ার্টার ফাইনালে থেকে ছিটকে যাওয়ার পর আবার ঘুরে দাঁড়াতে শুরু করেছে ভারতের সফলতম ব্যাডমিন্টন তারকা। মার্টিনার সঙ্গে জুটি বেঁধে পর পর সাফল্যের মুখ দেখা সানিয়া আবার সাফল্যকে ঘরে তুলতে শুরু করলেন। শুধু বদলে গিয়েছে পার্টনার।

চার বছরে এই নিয়ে তিনবার প্যান প্যাসিফিক চ্যাম্পিয়ন হলেন সানিয়া। এর আগে ২০১৩ ও ২০১৪তে জিতেছিলেন। তখন সানিয়ার জুটি ছিলেন কারা ব্ল্যাক। শনিবার টোকিওয় মাত্র ২৬ মিনিটেই প্রথম সেট জিতে নিয়েছিল ইন্দো-চেক এই জুটি। প্রথম সেটে ৫-০ লিড নেওয়ার পর ৬-১ এ সহজেই জিতে নেয়। বরং দ্বিতীয় সেটের শুরুতে একটা ধাক্কা দেওয়ার চেষ্টা করে চিনা জুটি। ১-১ থেকে সেই ৬-১ এই ম্যাচ শেষ করেন সানিয়ারা।

Advertisement

আরও খবর

তৃতীয় দিনের শেষে স্পিনের দাপটে ভাল জায়গায় ভারত

পুজো স্পেশ্যাল হাঁড়ির খবর: আনন্দ উৎসবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন