পিস্তল নিয়ে মাঠে, বন্ধ গ্রিসের লিগ

ক্লাব প্রেসিডেন্ট ইভান সাভিদিসের কোমরে দেখা গিয়েছে একটি পিস্তল। এমনকী সেই পিস্তল তিনি টেনে বার করার চেষ্টাও করেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৮ ০৪:০৮
Share:

বিতর্ক: এই সেই কর্তা। কোমরে পিস্তল নিয়ে ঢুকে পড়লেন মাঠে। ছবি: এএফপি

ঠিক যেন হলিউডের কোনও সিনেমা। বিশ্বের কোনও ফুটবল লিগে এ রকম ঘটনা সম্ভবত কখনও ঘটেনি। রেফারির সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে মাঠে নেমে পড়লেন গ্রিক ফুটবল ক্লাব পিএওকে সালোনিকা-র প্রেসিডেন্ট। এখানেই ঘটনা শেষ হয়ে গেলে বলার কিছু ছিল না। কিন্তু ক্লাব প্রেসিডেন্ট ইভান সাভিদিসের কোমরে দেখা গিয়েছে একটি পিস্তল। এমনকী সেই পিস্তল তিনি টেনে বার করার চেষ্টাও করেছিলেন।

Advertisement

এই ঘটনার পরে স্বাভাবিক ভাবেই ম্যাচ বন্ধ হয়ে যায়। শুধু তাই নয়। এর পরে গ্রিসের ফুটবল লিগ-কেই সাসপেন্ড করে দেওয়া হয়েছে সরকারের তরফে। গ্রিসের ক্রীড়ামন্ত্রকের তরফে বলা হয়েছে, ‘‘আমরা আপাতত চ্যাম্পিয়নশিপ বন্ধ করে দিয়েছি। যতক্ষণ না নতুন ভাবে সব কিছু ঠিক হবে, খেলা বন্ধই থাকবে।’’ এই ঘটনায় রীতিমতো স্তম্ভিত উয়েফাও। এই ঘটনার পরে পুলিশের তরফে সাভিদিসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ঘটনার সূত্রপাত ম্যাচের একেবারে শেষ দিকে এসে। নব্বই মিনিটের মাথায় পিএওকে-র একটি গোল নাকচ করে দেন রেফারি। এর পরেই নিজের দেহরক্ষীদের সঙ্গে নিয়ে মাঠে নেমে পড়েন সাভিদিস। তেড়ে যান রেফারির দিকে। এমনকী অভিযোগ উঠেছে, তিনি পিস্তল বার করারও চেষ্টা করেছিলেন। এইকে আথেন্সের স্প্যানিশ কোচ মানোলো জিমিনেজ পরে বলেছেন, ‘‘আমরা প্রথমে বুঝতে পারিনি সাভিদিসের কোমরে একটা পিস্তল রয়েছে। পরে সেটা দেখতে পাই। ও কোমর থেকে পিস্তলটা বার করার চেষ্টা করছিল। আমার সামনেই রেফারিকে হুমকি দেয় ও। আমার অনুবাদক আমাকে পরে বলে, সাভিদিস রেফারিকে বলছিল, রেফারি হিসেবে তুমি শেষ হয়ে গেলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন