পার্থিব-রায়ডুর দাপটে মোহালিতে মুম্বই ধামাকা

গত শনিবার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জয়ের কাছে গিয়েও হারার পর সমালোচনার মুখে পড়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের টপ অর্ডার ব্যাটসম্যানরা। বিশেষ করে সমালোচকদের মূল লক্ষ্য ছিল টিমের ওপেনার রোহিত শর্মা-পার্থিব পটেল জুটিকে নিয়ে।

Advertisement

মোহালি

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৬ ০৫:৩০
Share:

আইপিএলে নিজের সর্বোচ্চ রান করার পথে পার্থিব। সোমবার মোহালিতে। -বিসিসিআই

গত শনিবার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জয়ের কাছে গিয়েও হারার পর সমালোচনার মুখে পড়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের টপ অর্ডার ব্যাটসম্যানরা। বিশেষ করে সমালোচকদের মূল লক্ষ্য ছিল টিমের ওপেনার রোহিত শর্মা-পার্থিব পটেল জুটিকে নিয়ে। কেউ কেউ আবার আরও এক ধাপ এগিয়ে ওপেনিং থেকে পার্থিবকে সরিয়ে সেই জায়গায় জস বাটলারকে আনার জন্য জোরালো সওয়াল করেছিলেন। একই সঙ্গে প্রশ্ন উঠেছিল কাছাকাছি গিয়েও জয় ফস্কানোর জন্য।

Advertisement

কিন্তু তার পর ৪৮ ঘণ্টা যেতে না যেতেই নিজের পারফরম্যান্স তুলে ধরলেন পার্থিব। আর তাকে যোগ্য সঙ্গত করলেন অম্বাতি রায়ডুও। দু’জনের ব্যাটিং বিক্রমে মোহালিতে কিংগস ইলেভেন প়ঞ্জাবকে ২৫ রানে হারিয়ে ফের জয়ের সরণিতে মুম্বই ইন্ডিয়ান্স।

সোমবার মোহালিতে ম্যাচের নায়ক অবশ্য পার্থিব পটেল। কিংগস ইলেভেনের বিরুদ্ধে ৫৮ বলে ১০টি চার এবং দুই ছক্কা সহযোগে মুম্বইয়ের ওপেনার করলেন ৮১ রান। যা আইপিএলে তাঁর সর্বোচ্চ রানও।

Advertisement

রোহিত শর্মা গত ম্যাচে রান পেলেও এ দিন মাত্র দু’বল খেলেই সন্দীপ শর্মার বলে কোনও রান না করেই আউট হয়ে ফিরে যান প্যাভিলিয়নে। তার পর পার্থিবের ব্যাটিং দাপটেই ঘুরে দাঁড়ায় মুম্বই। তাঁকে যোগ্য সহায়তা করেন আর এক মুম্বই টপ অর্ডার ব্যাটসম্যান অম্বাতি রায়ডু। ৩৭ বলে তাঁর ঝোড়ো ৬৫ রানের সুবাদেই নির্ধারিত ২০ ওভারে মুম্বইয়ের রান গিয়ে দাঁড়ায় ১৮৯-৬।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়লেও সেই অবস্থা সামাল দেন প়ঞ্জাবের তিন অস্ট্রেলীয় ব্যাটসম্যান শন মার্শ (৪৫), গ্লেন ম্যাক্সওয়েল (৫৬) ও ডেভিড মিলার (৩০ ন.আ)। কিন্তু বাকিরা রান না পাওয়ায় প্রীতি জিন্টার দলের ইনিংস নির্ধারিত ২০ ওভারে শেষ হয় ১৬৪-৭।

এ বারের আইপিএলে এ দিনই প্রথম টসে জেতেন প্রীতি জিন্টার কিংগস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক ডেভিড মিলার। তবে টসে জিতেও ব্যাট করার সিদ্ধান্ত নেননি তিনি। ব্যাট করতে পাঠান মুম্বইকে। মুম্বই টিমে এ দিন কোনও বদল না হলেও প়ঞ্জাব টিমে দু’টি বদল করেছিলেন ডেভিড মিলার। পেসার কাইল অ্যাবটের জায়গায় মিচেল জনসন এবং সিমিং অলরাউন্ডার ঋষি ধবনকে বসিয়ে লেগ স্পিনার প্রদীপ সাহু। কিন্তু তাতেও পার্থিব-রায়ডু জুটিকে থামানো সম্ভব হয়নি। দু’জনের ১৩৭ রানের পার্টনারশিপ জয়ের সরণিতে টেনে নিয়ে যায় মুম্বইকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন