রাহুল ফিরলে পার্থিব মিডল অর্ডারে

এখনও সুস্থ নন ঋদ্ধিমান

ঋদ্ধিমান সাহার মুম্বই টেস্টে খেলার সম্ভাবনা ক্রমশ কমছে। বোর্ড সূত্রে এমনই খবর। ঋদ্ধি না খেলতে পারলে পার্থিব পটেলই চতুর্থ টেস্টে কিপিং করবেন। যে কারণে মোহালি টেস্ট থেকে ছিটকে যান ঋদ্ধিমান, সেই বাঁ পায়ের থাই মাসলে চোট এখনও সারেনি তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৬ ০৩:২০
Share:

ঋদ্ধি এনসিএ-তে, পার্থিব বাড়িতে মেয়ের সঙ্গে। ছবি: টুইটার

ঋদ্ধিমান সাহার মুম্বই টেস্টে খেলার সম্ভাবনা ক্রমশ কমছে। বোর্ড সূত্রে এমনই খবর। ঋদ্ধি না খেলতে পারলে পার্থিব পটেলই চতুর্থ টেস্টে কিপিং করবেন।

Advertisement

যে কারণে মোহালি টেস্ট থেকে ছিটকে যান ঋদ্ধিমান, সেই বাঁ পায়ের থাই মাসলে চোট এখনও সারেনি তাঁর। এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে বাংলার উইকেটকিপারের। রবিবার বোর্ড সূত্রে শোনা গেল ঋদ্ধিকে হয়তো ঘরোয়া ক্রিকেটে খেলে ভারতীয় দলে ফিরতে হবে। কিন্তু বুধবার থেকে দিল্লিতে আসন্ন বাংলা-মধ্যপ্রদেশ ম্যাচে তিনি সম্ভবত খেলতে পারবেন না। কারণ, এখনও ফিট হয়ে উঠতে পারেননি ঋদ্ধি। ১৫ ডিসেম্বর থেকে গুজরাতের বিরুদ্ধে বাংলার রিপ্লে ম্যাচ হবে কি না, তাও অনিশ্চিত। সেই ম্যাচ না হলে ঋদ্ধি এই সিরিজেই আর ভারতীয় দলে ফেরার সুযোগ পাবেন কি না, তা নিয়েও ধোঁয়াশা রয়েছে।

পার্থিব দলে থাকলেও তাঁর ব্যাটিং অর্ডার কী হবে, তা নিয়েও যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে। কারণ শোনা গেল, কে এল রাহুল ফিট। তিনি সম্ভবত ওয়াংখেড়েতে ফিরছেন। আর তিনি ফিরলে পার্থিবকে দিয়ে ওপেন করানোর সম্ভাবনা নেই। সে ক্ষেত্রে পার্থিবকে মিডল অর্ডারে ব্যাট করতে পাঠানো হতে পারে। আর রাহুল টিমে এলে করুণ নায়ার প্রথম এগারো থেকে বাদ যেতে পারেন।

Advertisement

মোহালি টেস্টের পর কয়েক দিন ছুটি দেওয়া হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। ইংল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্টের জন্য তাজা হতে। ছুটি কাটিয়ে তাঁরা মুম্বইয়ে ফের জমায়েত হচ্ছেন আজ, সোমবার। টেস্ট শুরু বৃহস্পতিবার থেকে। শোনা গেল ইশান্ত শর্মা দলের সঙ্গে মুম্বই যাচ্ছেন না। ৯ ডিসেম্বর তাঁর বিয়ে। সে জন্যই তাঁকে এই টেস্টে ছুটি দেওয়া হচ্ছে বলে খবর। তবে নির্বাচকরা তাঁর জায়গায় আর কাউকে রাখতে চাইছে না বলে শোনা যাচ্ছে। যে হেতু রঞ্জির ম্যাচ রয়েছে চারদিকে, তাই ভারতীয় দলে বাড়তি কোনও ক্রিকেটারকে রাখতে চান না তাঁরা। বড় জোর ১৪জনকে মুম্বইয়ে রাখতে চান। তবে টিম ম্যানেজমেন্ট চাইলে ইশান্তের পরিবর্ত পেসার দেওয়া হতে পারে। সে ক্ষেত্রে শার্দূল ঠাকুরকে নেওয়া হতে পারে দলে। মুম্বই ইতিমধ্যেই রঞ্জির কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করে নিয়েছে। তাই শার্দূলকে ভারতীয় দলের সঙ্গে রাখলে মুম্বইয়ের বিশেষ ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। বোর্ডের নিষেধাজ্ঞায় অবশ্য এই ব্যাপারে নির্বাচকদের মুখে কুলুপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন