Cricket

নাইট পেসার কামিন্সকে বিশ্বসেরা বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

২০১৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে সব চেয়ে বেশি উইকেট নেন তিনি। ১৬টি ম্যাচ থেকে তাঁর সংগ্রহ ৩১টি উইকেট।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৯ ১৬:৩১
Share:

২০২০ সালের আইপিএল-এ কেকেআর-এর দিকে নজর থাকবে ক্রিকেটভক্তদের। —ফাইল চিত্র।

প্যাট কামিন্সকেই বিশ্বের সেরা বোলার বলছেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন টিম পেইন। এই মুহূর্তে আইসিসি-র টেস্ট র‌্যাঙ্কিংয়ে কামিন্স এক নম্বরে। ওয়ানডে-তে পাঁচ নম্বরে রয়েছেন এই অজি পেসার।

Advertisement

২০১৯ সালে কামিন্স অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে সব চেয়ে বেশি উইকেট নেন। ১৬টি ম্যাচ থেকে তাঁর সংগ্রহ ৩১টি উইকেট। টেস্ট ক্রিকেটে এই বছরে সবচেয়ে বেশি উইকেটের মালিক এখন কামিন্স। ১১টি ম্যাচ থেকে ৫৪টি উইকেট নিয়েছেন তিনি।

এ রকম পারফরম্যান্সের জন্য আইপিএল-এর নিলামে কামিন্সের দাম ওঠে সাড়ে ১৫ কোটি টাকা। বিপুল দামে তাঁকে কেনার পর থেকেই তাঁকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছে নাইট শিবির। কেকেআর-এর মতোই তাঁর ক্যাপ্টেন পেইনও কামিন্সকে নিয়ে আশায় রয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। তার আগে দলের সেরা অস্ত্র সম্পর্কে পেইন বলছেন, ‘‘বিশ্বের সেরা বোলার কামিন্স। এ ব্যাপারে কোনও সন্দেহই নেই। ওর পরিসংখ্যান সেটাই প্রমাণ করছে। একটা সিরিজ বা একটা ম্যাচের কথা বলছি না। প্রতিটি ম্যাচেই কামিন্স উইকেট নিচ্ছে। অভিজ্ঞতা যত বাড়ছে, ততই নিজেকে মেলে ধরছে কামিন্স। আপনারা নিশ্চয় দেখেছেন কামিন্স সব সময়ে প্রতি ঘন্টায় ১৪০ কিলোমিটার বেগে বল করছে না। বৈচিত্র্য আনছে বোলিংয়ে।’’

প্রথম টেস্টে কিউয়িদের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়েছিলেন কামিন্স। দ্বিতীয় টেস্টে জ্বলে উঠবেন এই অজি বোলার, এমনটাই বিশ্বাস তাঁর ক্যাপ্টেনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন