Sports News

সাতমাস পর কোর্টে ফিরছেন পেত্রা কিতোভা

দু’বারের উইম্বলডন চ্যাম্পিয়ন পেত্রে কিতোভা টেনিসে ফিরছেন সেই উইম্বলডন দিয়েই। সাত মাস পর। মোনিকা সেলেসের উপর হামলা হয়েছিল কোর্টেই। ছুরির আঘাতে প্রাণ যেতে বসেছিল সেই সময়ের উদীয়মান টেনিস তারকার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ মে ২০১৭ ২২:০৪
Share:

পেত্রা কিতোভা অস্ত্রোপচারের পর যখন সাংবাদিক সম্মেলনে এসেছিলেন। ছবি: এপি।

দু’বারের উইম্বলডন চ্যাম্পিয়ন পেত্রে কিতোভা টেনিসে ফিরছেন সেই উইম্বলডন দিয়েই। সাত মাস পর। মোনিকা সেলেসের উপর হামলা হয়েছিল কোর্টেই। ছুরির আঘাতে প্রাণ যেতে বসেছিল সেই সময়ের উদীয়মান টেনিস তারকার। কিন্তু পেত্রা কিতোভার ঘটনাটি একটু আলাদা। সেই ছুরির আঘাতেই সাত মাস টেনিস কোর্টের বাইরে থাকতে হয়েছিল কিতোভাকে। বাড়িতেই ছিলেন। হঠাৎই তাঁর বাড়িতে ঢুকে পরে কিছু অপরিচিত লোক। ঘটনা খতিয়ে দেখে মনে করা হয়েছিল চুরির লক্ষ্যেই এসেছিল তারা। সেই সময়ই তারা ছুরি দিয়ে আঘাত করে কিতোভাকে। তার পর সাত মাসের কোর্টের বাইরে চলে যান তিনি। চার ঘণ্টা ধরে অস্ত্রোপচার হয়েছিল তাঁর আঘাতের জায়গায়। যে বাঁ হাত দিয়ে তিনি খেলেন সেই হাতেই আঘাত লেগেছিল। যে কারণে সুস্থ হয়ে ফিরতে সময় লেগে গেল।

Advertisement

আরও খবর: ম্যানচেস্টার বিস্ফোরণ, চ্যাম্পিয়ন্স ট্রফির আগে চিন্তায় আইসিসি

যতটা সময় লাগা উচিত ছিল সুস্থ হয়ে ফিরতে তার থেকে অনেকটাই দ্রুত সুস্থ হয়ে উঠেছেন তিনি। ফ্রেঞ্চ ওপেনেও খেলতে পারতেন তিনি। রবিবার প্যারিসে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। কিন্তু তিনি ফিরছেন উইম্বলডন দিয়ে। ২০১১ ও ২০১৪ সালে উইম্বলডন জিতেছিল কিতোভা।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন