Sports News

ছেলেদের সঙ্গে খেলেই ছক্কা হাঁকাতে শিখেছি: হরমনপ্রীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে তাঁর ১৭১ রানের ইনিংস থেকে এখনও পর্যন্ত আলোচনার কেন্দ্রে তিনিই। সেই হরমনপ্রীত কৌর বৃহস্পতিবার ভারতের মাটিতে পা রেখেই জানিয়ে দিলেন তাঁর বিগ হিটিংয়ের পিছনের সিক্রেট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৭ ১৯:১০
Share:

দেশে ফিরে সাংবাদিকদের মুখোমুখি হরমনপ্রীত কৌর। ছবি: এএফপি।

একটার পর একটা বাউন্ডারি। আর মাঝে মাঝে ছক্কাও। ইংল্যান্ডের মাঠে সে দিন যিনি ব্যাটে এমন ঝড় তুলেছিলেন তিনি এ দিন দেশে ফিরলেন ট্রফি ছাড়াই। ওই ১৭১ রানের অপরাজিত বিরাট ইনিংস ভারতকে ফাইনালে তুলেছিল ঠিকই। কিন্তু চ্যাম্পিয়ন করতে পারেনি। ফাইনালেও এই মেয়ের ব্যাট থেকেই এসেছি হাফ সেঞ্চুরি। তিনি হরমনপ্রীত কৌর।

Advertisement

আরও খবর: ভারতীয় মহিলা ক্রিকেটের ভাল সময় শুরু হল: মিতালি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে তাঁর ১৭১ রানের ইনিংস থেকে এখনও পর্যন্ত আলোচনার কেন্দ্রে তিনিই। সেই হরমনপ্রীত কৌর বৃহস্পতিবার ভারতের মাটিতে পা রেখেই জানিয়ে দিলেন তাঁর বিগ হিটিংয়ের পিছনের সিক্রেট। ইতিমধ্যেই কপিল দেবের সঙ্গে তুলনা শুরু হয়ে গিয়েছে হরমনপ্রীতের। যদিও ভারতীয় ক্রিকেটের নতুন এই তারকার কাছে, এটাই তাঁর স্বাভাবিক ব্যাটিং। কিন্তু বিগ হিটার কী ভাবে হয়ে উঠলেন তিনি? বলেন, ‘‘আমি ছোটবেলা থেকেই এ ভাবে ব্যাট করতে ভালবাসি। আমি এ রকম ব্যাটিং শিখেছি ছেলেদের সঙ্গে খেলেই। ওরা সব সময় ছক্কা হাঁকাতে ভালবাসত। আমিও সেটাই ভালবাসি।’’

Advertisement

হরমনপ্রীতদের এ ভাবেই বরণ করে নেওয়া দল দেশের মাটিতে।

ফাইনালেও একইভাবে ব্যাট চালাতে চেয়েছিলেন। যেখানে হেরে যেতে হয়েছিল ইংল্যান্ডের কাছে। হরমনপ্রীত বলেন, ‘‘ফাইনালে আমাদের রান দরকার ছিল, আমি রানের জন্যই ছুটছিলাম। আমি যে শটটা খেলেছিলাম মনে হয়েছিল সঠিক কিন্তু তা সরাসরি চলে যায় ফিল্ডারের কাছে। আমি খুব হতাশ হয়ে পড়েছিলাম।’’ যদিও ডোমেস্টিক ক্রিকেটে এরকম অনেক ইনিংস রয়েছে হরমনপ্রীতের। আন্তর্জাতিক ক্রিকেটে এই রান কখনও পাননি। বলেন, ‘‘এই খেলা সকলেই টিভিতে দেখেছে। সবাই বুঝেছে আমরা জেতার জন্য মুখিয়ে ছিলাম। আর আমি খুশি আমি এই ইনিংসটা খেলতে পেরেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন