Bhuvneshwar Kumar

অস্ট্রেলিয়ায় ভারতীয় ক্রিকেটারদের ১৪ দিনের কোয়রান্টিন কাজে দেবে, দাবি ভুবনেশ্বরের

করোনাভাইরাসের জন্য অবশ্য ভারতে ক্রিকেট বন্ধ রয়েছে এখনও। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে গেলে ভারতীয় দলেক ১৪ দিনের কোয়রান্টিনে থাকতে হবে সতর্কতা হিসেবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২০ ১৩:০২
Share:

অস্ট্রেলিয়ায় ভারতের শেষ সফরে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে কোহালির বড় ভরসা ছিলেন পেসাররা। ছবি: এপি।

বছরের শেষে অস্ট্রেলিয়ায় চার টেস্টের সিরিজ খেলতে যাওয়ার কথা ভারতের। যার মধ্যে দ্বিতীয় টেস্ট দিন-রাতের। গোলাপি বলের সেই টেস্ট বিরাট কোহালির দলের কাছে চ্যালেঞ্জের হতে চলেছে বলেই মনে করছেন পেসার ভুবনেশ্বর কুমার

Advertisement

সংবাদ সংস্থাকে ভুবি বলেছেন, “প্রত্যেকেই ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে আগ্রহী। আমরা বিশ্বের সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বীদের অন্যতম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলব। তবে গোলাপি বলে টেস্ট খেলা রীতিমতো চ্যালেঞ্জের হবে। কারণ, অস্ট্রেলিয়া গোলাপি বলের টেস্ট খেলতে অভ্যস্ত। অ্যাডিলেডে গোলাপি বলে খেলা বেশ মজার হতে চলেছে।”

করোনাভাইরাসের জন্য অবশ্য ভারতে ক্রিকেট বন্ধ রয়েছে এখনও। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে গেলে ভারতীয় দলকে ১৪ দিনের কোয়রান্টিনে থাকতে হবে সতর্কতা হিসেবে। ভুবির মতে, এটা একদিক দিয়ে আশীর্বাদই। তিনি বলেছেন, “ওখানের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য কোয়রান্টিন সাহায্য করবে।”

Advertisement

আরও খবর: বিশেষ পাক ফ্যানের চিঠি কাম্বলিকে পৌঁছে দিতেন রশিদ লতিফ!​

আরও খবর: আশা বাড়ছে আইপিএলের, সেপ্টেম্বরে আমিরশাহিতে হওয়ার সম্ভাবনা

ভারতীয় পেস বোলিং আক্রমণকে এখন অনেকেই বিশ্বের সেরা বলে চিহ্নিত করছেন। ভুবি ছাড়াও জশপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদবদের নিয়ে গড়া জোরে বোলিং আক্রমণ অস্ট্রেলিয়ায় ভারতের বড় ভরসা হতে চলেছে। ভুবি বলেছেন, “জানি না আমাদের পেস বোলিং সেরা কিনা। তবে তা খুব ভাল তো বটেই। কারণ, প্রত্যেক বোলারেরই নিজস্ব বৈশিষ্ট রয়েছে। আর অধিনায়কের ভরসাও রয়েছে আমাদের উপরে।”

এখনও পর্যন্ত ২১ টেস্ট, ১১৪ ওয়ানডে ও ৪৩টি-টোয়েন্টি খেলেছেন ভুবি। তিন ফরম্যাট মিলিয়ে নিয়েছেন ২৩৬ উইকেট। এই মুহূর্তে নিজের বাড়িতেই ফিটনেস নিয়ে পরিশ্রম করছেন তিনি। ভুবির কথায়, “জানি না আমাদের দেশে ক্রিকেট কবে শুরু হবে। তবে সবাই মাঠে ফিরতে উদগ্রীব। আশা করছি আইপিএল হবে এই বছরে। আমরা বিশ্বের যে কোনও প্রান্তে আইপিএল খেলতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন