নেমারের বিরুদ্ধে নতুন তদন্ত পুলিশের

রবিবার ব্রাজিলের এক মহিলা এই অভিযোগ আনেন যে, প্যারিসের এক হোটেলে গত মাসে তাঁর ইচ্ছার বিরুদ্ধে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন ব্রাজিলীয় তারকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জুন ২০১৯ ০৬:০২
Share:

—ছবি এএফপি।

ধর্ষণে অভিযুক্ত নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের পাশেই রয়েছে জাতীয় দল। সোমবার ব্রাজিল দলের মিডফিল্ডার ফার্নান্দিনহো সেই বার্তা স্পষ্ট করে দিয়েছেন। ব্রাজিলের কোচ তিতেও বলেছেন, এই অভিযোগের ভিত্তিতে তিনি নেমারকে বিচার করতে যাবেন না।

Advertisement

রবিবার ব্রাজিলের এক মহিলা এই অভিযোগ আনেন যে, প্যারিসের এক হোটেলে গত মাসে তাঁর ইচ্ছার বিরুদ্ধে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন ব্রাজিলীয় তারকা। যদিও সেই অভিযোগকে মিথ্যা বলে পাল্টা বিবৃতি দেন নেমারও। কিন্তু কোপা আমেরিকার আগে নেমারের বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় অস্বস্তি বেড়েছে জাতীয় দলেও। জটিলতা আরও বেড়েছে সাও পাওলোর পুলিশ সেই অভিযোগ নিয়ে তদন্ত শুরু করাতে। তারা এই তদন্তে অভিযোগকারী মহিলার সঙ্গে কথা বলবে বলেও জানিয়েছে। ফলে পরিস্থিতি ঘোরালো হয়ে পড়েছে।

এই অবস্থায় দল যে নেমারের পাশে রয়েছে, তা স্পষ্ট করে দিয়েছেন ফার্নান্দিনহো। সোমবার সংবাদসংস্থা রয়টার্সকে তিনি বলেছেন, ‘‘খবরটা শুনে আমি একই সঙ্গে দুঃখিত এবং অবাক হয়ে গিয়েছি। একজন মহিলা ঘটনার পনেরো দিন পরে কেন এ ভাবে অভিযোগ করলেন, সেটা আমার মাথায় ঢুকছে না।’’ তারই সঙ্গে ফার্নান্দিনহো আরও বলেছেন, ‘‘আমি মনে করি খুব তাড়াতাড়ি সমস্ত ছবি সামনে চলে আসবে। এবং আমি এও বিশ্বাস করি, এই ঘটনায় নেমার আদৌ যুক্ত নয়। ব্রাজিল জাতীয় দলের সমস্ত ফুটবলার নেমারের পাশেই রয়েছে। তাই আমার মনে হয় না, খেলার মাঠে এই ঘটনার কোনও নেতিবাচক প্রভাব পড়বে। আমরা তৈরি রয়েছি।’’ ব্রাজিল কোচ তিতে বলেছেন, ‘‘অভিযোগটা গুরুতর। কিন্তু সব কিছু স্পষ্ট নয়। সময়ই সব উত্তর দেবে।’’ আগামী ১৪ জুন থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকা। তার আগে ব্রাজিল দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে কাতার এবং হন্ডুরাসের বিরুদ্ধে। লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ের পরে সোমবার দেশ ফিরে এসেছেন রবের্তো ফির্মিনো এবং গোলকিপার অ্যালিসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন