ওঝা এ বার বিহারে

বিহার ক্রিকেট সংস্থার (বিসিএ)সচিব রবিশঙ্কর প্রসাদ আনন্দবাজার-কে শনিবার বলেন, ‘‘ওঝার ছাড়পত্র এসে গিয়েছে। আমরা দলে একজন আন্তর্জাতিক ক্রিকেটার চাইছিলাম। ওঝাই সেরা বাছাই।’’

Advertisement

রাজীব ঘোষ

শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৮ ০৫:০৬
Share:

লক্ষ্য: রঞ্জি ট্রফির প্লেট গ্রুপে খেলবেন ওঝা। ফাইল চিত্র

বাংলা থেকে বহু কাঠখড় পুড়িয়ে ফিরে গিয়েছিলেন হায়দরাবাদে। গত মরসুমে নিজের রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলার পরে প্রজ্ঞান ওঝা ফিরে আসছেন পূর্বাঞ্চলে। তবে এ বার বাংলায় না, প্রতিবেশী রাজ্য বিহারে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৪ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনারকে এ বার রঞ্জি ট্রফির প্লেট গ্রুপে খেলতে দেখা যাবে। সব কিছু ঠিকঠাক চললে ১৯ সেপ্টেম্বর বিজয় হাজারে ট্রফির ম্যাচে নাগাল্যান্ডের বিরুদ্ধে তাঁকে মাঠে নামতে দেখা যাবে হয়তো।

Advertisement

বিহার ক্রিকেট সংস্থার (বিসিএ)সচিব রবিশঙ্কর প্রসাদ আনন্দবাজার-কে শনিবার বলেন, ‘‘ওঝার ছাড়পত্র এসে গিয়েছে। আমরা দলে একজন আন্তর্জাতিক ক্রিকেটার চাইছিলাম। ওঝাই সেরা বাছাই।’’ রঞ্জির প্লেট গ্রুপে উত্তর-পূর্ব ভারতের দলগুলি, উত্তরাখন্ড ও পুদুচেরির বিরুদ্ধে তিনি প্রচুর উইকেট পাবেন বলে আশা বিসিএ সচিবের। প্রজ্ঞান অবশ্য এই নিয়ে কিছু বলতে চাননি।

২০১৫-১৬ মরসুমে বাংলার হয়ে প্রথম খেলেন ওঝা। সে বার রঞ্জি ট্রফিতে ৩৬ উইকেট নিয়েছিলেন। অশোক ডিন্ডার সঙ্গে বাংলার সর্বোচ্চ শিকারি ছিলেন তিনি। কিন্তু পরের মরসুমেই তাঁর পারফরম্যান্সের রেখচিত্র বেশ নেমে যায়। সে বার রঞ্জির ছ’টি ম্যাচে দশটি উইকেট পান। সে বছর ডিন্ডার সঙ্গে তাঁর মনোমালিন্যও হয় বলে শোনা যায়।

Advertisement

২০১৭-১৮ মরসুমে হায়দরাবাদ গ্রুপ ‘এ’-তে উঠে আসায় তারা ওঝাকে ফেরাতে চায়। কিন্তু বাংলা তাঁকে ছাড়তে চায়নি। বহু গড়িমসির পরে সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁকে মরসুম শুরুর ঠিক আগে ছাড়পত্র দিতে রাজি হন। কিন্তু হায়দরাবাদের হয়ে খেললেও তিনটি রঞ্জি ট্রফির ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচে মাত্র চারটি উইকেট পান। তাই ফের তাঁকে ছেড়ে দিচ্ছে হায়দরাবাদ ক্রিকেট সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন