Mohun Bagan

তৈরি চোট-আঘাতে জর্জরিত মোহনবাগান

এমনিতেই চোটের কারণে ইউটা কিনোয়াকির সার্ভিস থেকে বঞ্চিত মোহনবাগান। তারই মধ্যে চোটের কারণে লাজংয়ের বিরুদ্ধে মোহনবাগান পাবে না মাঝমাঠের অন্যতম ভরসা আনসুমানা ক্রোমাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৭ ২১:০৩
Share:

প্রস্তুতিতে মোহনবাগান।—ফাইল চিত্র।

প্রথম ম্যাচে মিনার্ভা পঞ্জাবের বিরুদ্ধে ড্র করলেও ডার্বি জয় বদলে দিয়েছে গোটা বাগান শিবিরকে। ডার্বির পরের ম্যাচেও বড় জয় পেয়েছে মোহনবাগান। চার্চিল ব্রাদার্সকে ৫ গোলের মালা পরিয়েছেন সনিরা।

Advertisement

এই পরিস্থিতিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে বৃহস্পতিবার লাজং কাঁটা তুলতে বারাসতে নামছে মোহনবাগান।

তবে দলের মধ্যে আত্মবিশ্বাসের অভাব না থাকলেও, শিলং লাজংয়ের বিরুদ্ধে নামার আগে চোট আঘাতই চিন্তায় রেখেছে বাগান থিঙ্ক ট্যাঙ্ককে। এক কথায় বলতে গেলে, গার্সিয়ার তত্ত্বাবধানে যে দল বিগত কয়েক মরসুমে টাট্টু ঘোড়ার মত দৌড়চ্ছিল, সেই দলই এখন মিনি হাসপাতালের রূপ নিয়েছে।

Advertisement

এমনিতেই চোটের কারণে ইউটা কিনোয়াকির সার্ভিস থেকে বঞ্চিত মোহনবাগান। তারই মধ্যে চোটের কারণে লাজংয়ের বিরুদ্ধে মোহনবাগান পাবে না মাঝমাঠের অন্যতম ভরসা আনসুমানা ক্রোমাকে। শুধু ক্রোমাই নন, একই কারণে লাজং ম্যাচে প্রায় অনিশ্চিত বাগান অধিনায়ক সনি নর্দে। তবে চোট-আঘাতের কথা না ভেবে যাঁরা আছেন তাঁদেরকে নিয়েই জিততে তৈরি সঞ্জয় সেন। ম্যাচের আগের দিন তিনি বলেন, “কারা আছে কারা নেই তা নিয়ে আমি ভাবছি না। দলে আরও ফুটবলার আছে তারা খেলবে।”

আরও পড়ুন: রোহিতের দ্বিশতরান, দেখে নিন ইনিংসের কিছু খুঁটিনাটি

আরও পড়ুন: স্ত্রীকে জোড়া সেঞ্চুরি উপহার রোহিতের

সনির অনুপস্থিতি নিয়েও তিনি যে চিন্তিত নন তা এ দিন স্পষ্ট জানিয়ে দিলেন তিনি। তাঁর কথায়, “সনি নেই ঠিকই, তবে ওর জায়গায় খেলার মতো ফুটবলার তৈরি আছে।” কোচের ইঙ্গিত সনি না পারলে আছেন বিকোখই।

অন্যদিকে বাগান রক্ষণের মূল স্তম্ভ কিংশুক দেবনাথ বলেন, “লাজং ম্যাচ জিততে তৈরি দল। গত ম্যাচে পাঁচ গোলের জয় আমাদের অনেকটাই আত্মবিশ্বাসী করেছে।”

নিজেদের উপর বিশ্বাস থাকলেও সাবধানি কিংশুক। তাঁর কথায়, “চার্চিল ম্যাচের জয় আমাদের উজ্জীবিত করেছে ঠিকই, তবে দল অতিরিক্ত আত্মবিশ্বাসী নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন