Prithvi Shaw

ফিট পৃথ্বী খেলবেন দ্বিতীয় টেস্টে, জানিয়ে দিলেন শাস্ত্রী

বাঁ পায়ের পাতা ফুলে থাকায় বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি পৃথ্বী। ফলে তৃতীয় ওপেনার শুভমন গিলকে তৈরি রাখা হচ্ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১২:১৯
Share:

ক্রাইস্টচার্চ টেস্টে ফের নিজেকে মেলে ধরার সুয়োগ পাচ্ছেন পৃথ্বী। —ফাইল ছবি।

জল্পনার অবসান। দ্বিতীয় টেস্টের জন্য পৃথ্বী শ ফিট, জানিয়ে দিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। ফলে ক্রাইস্টচার্চে শনিবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে তিনিই খেলছেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

রোহিত শর্মার অনুপস্থিতিতে ওয়েলিংটনে ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করেছিলেন পৃথ্বী। দুই ইনিংসে তিনি করেন ১৬ ও ১৪। প্রথম ইনিংসে টিম সাউদির অসাধারণ ডেলিভারিতে বোল্ড হয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ট্রেন্ট বোল্টের শর্টপিচ ডেলিভারিতে দিয়েছিলেন উইকেট। মোদ্দা কথা, কোনও ইনিংসেই রান পাননি। নির্ভরযোগ্যও দেখায়নি তাঁকে। ফলে প্রশ্ন উঠে গিয়েছিল তাঁর টেকনিক নিয়ে। তবে পৃথ্বীকে আরও সময় দেওয়ার পক্ষেই ছিলেন অধিনায়ক বিরাট কোহালি।

এই পরিস্থিতিতেই বাঁ পায়ের পাতা ফুলে থাকায় বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি পৃথ্বী। ফলে তৃতীয় ওপেনার শুভমন গিলকে তৈরি রাখা হচ্ছিল। তাঁর দিকে সতর্ক দৃষ্টি রাখছিলেন কোচ রবি শাস্ত্রী। শুক্রবার অবশ্য সেই শাস্ত্রীই বলেন, “পৃথ্বী মাঠে নামার জন্য তৈরি।” যার মানে একটাই, ময়াঙ্কের সঙ্গে তিনিই ওপেন করছেন ক্রাইস্টচার্চে।

Advertisement

আরও পড়ুন: ‘ব্যাটসম্যানদের নিয়ে বেশি ভাবলে নিজের বোলিং নিয়ে ভাবার সময় কম পড়ে যাবে’​

আরও পড়ুন: ‘ইডেনে কর্নাটকের বিরুদ্ধে শেষ সেমিফাইনালে কিন্তু ১৫১ করে জিতিয়েছিলাম’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন