Khelo India

তিন সোনা দীপার রাজ্যের প্রিয়ঙ্কার

কেন্দ্র সরকার ঘোষণা করেছে, প্রতিটি খেলায় প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীদের আট বছর পর্যন্ত পাঁচ লক্ষ টাকা করে বার্ষিক বৃত্তি দেওয়া হবে।

Advertisement

রাজীবাক্ষ রক্ষিত

গুয়াহাটি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ০৩:২০
Share:

দুরন্ত: সোনা জয়ের পথে ত্রিপুরার জিমন্যাস্ট প্রিয়ঙ্কা। খেলো ইন্ডিয়া

রাজ্যজুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের মধ্যেই তৃতীয় ‘খেলো ইন্ডিয়া’র উদ্বোধন হল গুয়াহাটিতে। যদিও খেলা বৃহস্পতিবারই শুরু হয়ে গিয়েছে। আজ, শুক্রবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন ইন্দিরা গাঁধী স্টেডিয়ামে। খেলো ইন্ডিয়া চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। গুয়াহাটি-সহ মোট ১১টি স্থানে হবে ২০টি বিভাগে খেলা। অংশ নেবে ৩৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে আসা প্রায় প্রায় ৬৮০০ খেলোয়াড়। প্রথম দিনই দীপা কর্মকারের রাজ্য ত্রিপুরার ১৪ বছর বয়সি জিমন্যাস্ট প্রিয়ঙ্কা দাশগুপ্ত সোনা জয়ের হ্যাটট্রিক গড়ল। অনূর্ধ্ব-১৭ ব্যালেন্সিং বিম, ভল্টিং ও অলরাউন্ড বিভাগে সেরা প্রিয়ঙ্কা।

Advertisement

কেন্দ্র সরকার ঘোষণা করেছে, প্রতিটি খেলায় প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীদের আট বছর পর্যন্ত পাঁচ লক্ষ টাকা করে বার্ষিক বৃত্তি দেওয়া হবে। এই উপলক্ষ্যে কিংবদন্তি ভারতীয় বক্সার মেরি কম বলেছেন, ‘‘দেশের ক্রীড়া প্রতিভার বিকাশে খেলো ইন্ডিয়া এক দিগন্তকারী পদক্ষেপ। একটা সময় ছিল, যখন বক্সিংয়ের গ্লাভস কেনারও টাকা ছিল না আমার কাছে। কিন্তু ভারত এখন অনেক এগিয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন