Pullela Gopichand

প্রচুর পদক জয়ের আশায় গোপীচন্দ

করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বার কঠোর বিধিনিষেধের মধ্যে হতে চলেছে অলিম্পিক্স। যা শুরু হবে ২৪ জুলাই থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ০৬:০৩
Share:

স্বপ্ন: ভারতীয় খেলাধুলোর ভবিষ্যৎ নিয়ে আশাবাদী গোপী। ফাইল চিত্র

আসন্ন টোকিয়ো অলিম্পিক্স এ বার সব দিক দিয়ে অন্য রকম এক অভিজ্ঞতা নিয়ে আসতে চলেছে। আর এই ভিন্ন স্বাদের অলিম্পিক্স থেকে ভারত বেশ কিছু পদক জিততে পারবে বলেই আশা করছেন পুল্লেলা গোপীচন্দ।

Advertisement

শনিবার একটি ওয়েব সেমিনারে অংশ নিয়ে ভারতের জাতীয় ব্যাডমিন্টন কোচ বলেছেন, ‘‘এ বারের অলিম্পিক্সে একটা অদ্ভুত অভিজ্ঞতা হতে চলেছে সবার। অ্যাথলিটরা যাবে, খেলবে আর চলে আসবে। সব মিলিয়ে আমাদের অ্যাথলিটদের জন্য কাজটা নিঃসন্দেহে কঠিন হতে চলেছে। কিন্তু তাও ভাল কিছু দেখব বলেই আশা করছি।’’

করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বার কঠোর বিধিনিষেধের মধ্যে হতে চলেছে অলিম্পিক্স। যা শুরু হবে ২৪ জুলাই থেকে। যে কারণে গেমস ভিলেজে থাকা ক্রীড়াবিদরা নিজেদের মধ্যে মেলামেশা করতে পারবেন না। সবার মুখ ঢাকা থাকবে। যার ফলে কেউ কাউকে চিনতেও পারবেন না দেখলে।

Advertisement

গোপী বলেছেন, ‘‘এই পরিস্থিতিতে ক্রীড়াবিদদের মনঃসংযোগটা ঠিক রাখতে হবে। সবাইকে মুখাবরণ পরতে হবে, মাথা নীচু করে পারফর্ম করে যেতে হবে। আর পদক জিতে ঘরে ফিরে আসতে হবে।’’ এ বারের অলিম্পিক্স থেকে বেশ কিছু পদকের আশা করছেন প্রাক্তন ব্যাডমিন্টন তারকা। গোপী বলেছেন, ‘‘জানি একটা খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। কিন্তু তাও বলব, ভারতীয় খেলাধুলো একটা সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে। যেখান থেকে একটা ভাল কিছু আশা করা যেতেই পারে। আমার মনে হয়, এই অলিম্পিক্সে আমরা ভারতীয় খেলাধুলোকে অনেকটাই সামনের দিকে এগোতে দেখব। আশা করব, বেশ কিছু পদক আসবে অলিম্পিক্স থেকে। যা ভারতীয় ক্রীড়াকে সম্বৃদ্ধ করবে।’’ গোপী মনে করেন, এ বারের টোকিয়ো অলিম্পিক্স ভারতীয় খেলাধুলোকে অনেকটাই এগিয়ে নিয়ে যেতে পারে। তাঁর মন্তব্য, শীর্ষস্থানীয় ক্রীড়াবিদদের জন্য এখন অনেক ব্যবস্থা আছে।

এ দিকে, শনিার ঝাড়খণ্ড সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সদ্য তিরন্দাজ বিশ্বকাপে তিনটি সোনাজয়ী দীপিকা কুমারীকে ৫০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। এ ছাড়া অলিম্পিক্সে সোনাজয়ীকে দেওয়া হবে দু’কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন