ঋতুপর্ণার দুরন্ত জয়ে শেষ চারে পুণে এসেস

প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন ঋতুপর্ণা মার্কিন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে প্রথম বার মুখোমুখি হয়েছিলেন এই ম্যাচে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৫৭
Share:

ছন্দে: বিশ্বের ১৪ নম্বর ঝ্যাং-কে হারিয়ে চমক ঋতুপর্ণার। টুইটার

প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে দাপট ঋতুপর্ণা দাসের। সোমবার বিশ্বের ১৪ নম্বর বেইওয়ান ঝ্যাং-কে স্ট্রেট গেমে হারালেন তিনি। তাঁর জয়ের সাহায্যে পুণে সেভেন এসেস ৪-১ ফলে আওয়ধ ওয়ারিয়র্সকে হারিয়ে তৃতীয় দল হিসেবে প্রতিযোগিতার সেমিফাইনালে ওঠা নিশ্চিত করে ফেলে। এর আগেই সেমিফাইনালে উঠেছে চেন্নাই সুপারস্টারস এবং নর্থ ইস্টার্ন ওয়ারিয়র্স।

Advertisement

প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন ঋতুপর্ণা মার্কিন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে প্রথম বার মুখোমুখি হয়েছিলেন এই ম্যাচে। কিন্তু তাঁর চেয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৮৬ ধাপ এগিয়ে থাকা প্রতিপক্ষকে কোনও সুযোগ দেননি তিনি ঘুরে দাঁড়ানোর। ঋতুপর্ণা জেতেন ১৫-১৩, ১৫-১২ ফলে। জয়ের পরে ২৩ বছর বয়সি ঋতুপর্ণা বলেন, ‘‘চেষ্টা করেছি কোনও ভুল না করে দলকে জয় এনে দিতে। মিশেল লি-র বিরুদ্ধে ভাল পারফর্ম করে এই ম্যাচে নেমেছিলাম। তাই আত্মবিশ্বাসী ছিলাম। এ ভাবে দলকে জয় এনে দিতে পেরে দারুণ খুশি।’’ ঋতুপর্ণা ছাড়াও পুণেকে এ দিন সেমিফাইনালে উঠতে সাহায্য করেন সিঙ্গাপুরের কিয়ান ইয়েউ লো, ক্রিস ও গ্যাব্রিয়েলা অ্যাডককের জুটি। লো হারান ভারতীয় তারকা শুভঙ্কর দে-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন