রাজ্য স্তরে জোড়া সোনা

স্কুল ক্রীড়ায় পুরুলিয়া এল মোট ছ’টি পদক

সংস্থার পুরুলিয়া মহকুমার সম্পাদক তথা বোরো হাইস্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক তারকনাথ দত্ত জানান, জেলা থেকে রাজ্য স্তরের প্রতিযোগিতার জন্য ১৬ জন ছাত্র এবং পাঁচ জন ছাত্রী নির্বাচিত হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদাতা

মানবাজার শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৭ ০০:৫৯
Share:

কলকাতায় সাই কমপ্লেক্সে (বাঁ দিক থেকে) করুণাময় মাহাতো, চন্দনা কর্মকার, সাগেন হেমব্রম ও অশ্বিনী হেমব্রম। নিজস্ব চিত্র

কলকাতায় যুবভারতী ক্রীড়াঙ্গনে ১২-১৪ সেপ্টেম্বর আয়োজিত রাজ্য স্তরের ৬৩তম স্কুল ক্রীড়া প্রতিযোগিতায় পুরুলিয়া জেলায় দু’টি সোনা-সহ ছ’টি পদক এল।

Advertisement

ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল ফর স্কুল গেমস অ্যান্ড স্পোর্টস-এর পুরুলিয়া জেলার সম্পাদক তথা বরাবাজার থানার বামু সাধু হাইস্কুলের শিক্ষক শান্তিগোপাল মাহাতো বলেন, ‘‘আমাদের জেলার চার ছাত্র-ছাত্রী দু’টি সোনা-সহ মোট ছ’টি পদক লাভ করেছে। তার মধ্যে দু’টি সোনা, তিনটি রূপো এবং একটি ব্রোঞ্জ রয়েছে।’’

সংস্থার পুরুলিয়া মহকুমার সম্পাদক তথা বোরো হাইস্কুলের ভারপ্রাপ্ত শিক্ষক তারকনাথ দত্ত জানান, জেলা থেকে রাজ্য স্তরের প্রতিযোগিতার জন্য ১৬ জন ছাত্র এবং পাঁচ জন ছাত্রী নির্বাচিত হয়েছিল। অনূর্ধ্ব ১৪ বছরের দলে তাঁর স্কুলের ছাত্র অশ্বিনী হেমব্রম হাইজাম্পে রাজ্যে প্রথম স্থান পেয়ে সোনার পদক পেয়েছে।

Advertisement

এ ছাড়া অনূর্ধ্ব ১৯ বছরের দলে বলরামপুর থানার ফুলচাঁদ হাইস্কুলের করুণাময় মাহাতো ৪০০ মিটার দৌড়ে প্রথম ও ৮০০ মিটার দৌড়ে তৃতীয় স্থান লাভ করে সোনা ও ব্রোঞ্জ পেয়েছে। ওই বিভাগে পুরুলিয়া জেলা স্কুলের সাগেন হেমব্রম লংজাম্পে দ্বিতীয় হয়ে রূপো পেয়েছে। এ ছাড়া অনূর্ধ্ব ১৯ এর ছাত্রীদের দলে বেলগুমা বিবেকানন্দ বিদ্যাপীঠের চন্দনা কর্মকার ট্রিপল জাম্প এবং লংজাম্প দু’টি বিভাগে দ্বিতীয় স্থান লাভ করে দু’টি রূপো পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন