PV Sindhu

কোয়ার্টারেই বিদায় সিন্ধু, শ্রীকান্তের, সেমিফাইনালে মুখোমুখি দুই ভারতীয়

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টনের কোয়ার্টার থেকে বিদায় নিলেন পি ভি সিন্ধু। হারলেন বেওয়েন ঝাংয়ের কাছে। বিদায় নিয়েছেন কিদম্বি শ্রীকান্তও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৯:৩৭
Share:

পি ভি সিন্ধু। — ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন পি ভি সিন্ধু। শুক্রবার তিনি হারলেন আমেরিকার বেওয়েন ঝাংয়ের কাছে। ৩৯ মিনিটের লড়াইয়ে সিন্ধু হেরেছেন ১২-২১, ১৭-২১ গেমে। বিদায় নিয়েছেন কিদম্বি শ্রীকান্তও। তবে পুরুষ বিভাগে পদক নিশ্চিত করেছেন অন্তত একজন ভারতীয় খেলোয়াড়। কারণ সেমিফাইনালে মুখোমুখি হয়েছেন ভারতেরই প্রিয়াংশু রাজাওয়াত এবং এইচএস প্রণয়।

Advertisement

শেষ ১০ বারের সাক্ষাতে ছ’বার সিন্ধু হারিয়েছিলেন ঝাংকে। শেষ বার ২০২০-র অল ইংল্যান্ডেও সিন্ধু জেতেন। কিন্তু শুক্রবার তিনি দাঁড়াতেই পারেননি। প্রথম গেমেই উড়ে যান প্রতিপক্ষের বিরুদ্ধে। দ্বিতীয় গেমে তবু একটু লড়াই দিয়েছিলেন। কিন্তু গুরুত্বপূর্ণ মুহূর্তে স্নায়ু নিয়ন্ত্রণে রাখতে পারেননি। উল্লেখ্য, আগের দুটি রাউন্ডেই সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন ভারতীয়।

সম্প্রতি অর্লিয়েন্স মাস্টার্সে জেতা রাজাওয়াত মুখোমুখি হয়েছিলেন শ্রীকান্তের। তরুণ খেলোয়াড়ের সামনে শ্রীকান্ত দাঁড়াতেই পারলেন না। রাজাওয়াত জিতেছেন ২১-১৩, ২১-৮ গেমে। মধ্যপ্রদেশের ছেলেটি আট বছর বয়স থেকে পুল্লেলা গোপীচাঁদের অ্যাকাডেমিতে ব্যাডমিন্টন শিখছেন। গত এক বছরে প্রচুর উন্নতি করেছেন তিনি। ভাল খেলোয়াড়দের বিরুদ্ধে লড়াই দিচ্ছেন। সেটাই আরও এক বার দেখা গেল শ্রীকান্তের বিরুদ্ধে।

Advertisement

প্রণয়কে অবশ্য লড়াই করেই জিততে হয়েছে। তিনি ইন্দোনেশিয়ার অ্যান্টনি সিনিসুকা জিন্টিংকে ৭৩ মিনিটের লড়াইয়ে ১৬-২১, ২১-১৭, ২১-১৪ গেমে হারিয়েছেন। প্রথম গেমে হারের পরেও প্রণয়ের লড়াই মন জিতে নিয়েছে দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন