badminton

Indonesia Masters: জয় দিয়ে শুরু সিন্ধুর, লক্ষ্যর সামনে শীর্ষবাছাই

বিশ্বের ১০ নম্বর জাপানের কান্তা সুনেয়ামাকে তিনি ২১-১৭, ১৮-২১, ২১-১৭ ফলে হারান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ০৭:১৭
Share:

লড়াই: সিন্ধু, ও লক্ষ্য এগিয়ে গেলেন। ছবি: টুইটার।

বালিতে আয়োজিত ইন্দোনেশিয়া মাস্টার্স ব্যাডমিন্টন প্রতিযোগিতায় দারুণ ভাবে শুরু করলেন পি ভি সিন্ধু। অলিম্পিক্সে দুটি পদক জয়ী ভারতীয় তারকা ২১-১৫, ২১-১৯ ফলে হারান তাইল্যান্ডের সুপানিদা কাথেথংকে। পাশাপাশি দ্বিতীয় রাউন্ডে উঠেছেন লক্ষ্য সেনও।

Advertisement

বিশ্বের ১০ নম্বর জাপানের কান্তা সুনেয়ামাকে তিনি ২১-১৭, ১৮-২১, ২১-১৭ ফলে হারান। আলমোড়ার ২০ বছর বয়সি তারকা লক্ষ্য হাইলো ওপেন সুপার ৫০০ প্রতিযোগিতায় সেমিফাইনালে উঠেছিলেন। এ দিন এক ঘণ্টা আট মিনিট লড়াই করে জেতেন তিনি। তবে পরের রাউন্ডে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে লক্ষ্যর জন্য। তাঁকে লড়তে হবে শীর্ষবাছাই এবং দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন জাপানের কেন্তো মোমোতার বিরুদ্ধে।

সিন্ধুকে প্রথম রাউন্ডের বাধা পেরোতে খুব বেশি পরিশ্রম করতে হয়নি। ম্যাচের প্রথম থেকেই বিপক্ষের উপরে চাপ ধরে রেখে তিনি প্রথম গেমে এক সময় ১১-৫ এগিয়ে যান। তার পর আর সিন্ধুর প্রতিপক্ষ ঘুরে দাঁড়াতে পারেননি। সিন্ধু ব্যবধান বজায় রেখে প্রথম গেম দখল করে নেন। দ্বিতীয় গেমে পাল্টা চাপ দিতে চেষ্টা করেন সুপানিদা। কিন্তু সিন্ধু এই গেমেও ব্যবধান রেখে এগোতে থাকেন। এক সময় সিন্ধু এগিয়ে যান ১১-৮ পয়েন্টে। এর পরে স্কোর দাঁড়ায় ১৯-১৮। সিন্ধু দু’টি ম্যাচ পয়েন্ট পান। একটি ম্যাচ পয়েন্ট সুপানিদা বাঁচালেও পরেরটা সিন্ধু আর নষ্ট হতে দেননি।

Advertisement

তবে সিন্ধু ও লক্ষ্য জিতলেও ডাবলসে ষষ্ঠ বাছাই ভারতীয় জুটি সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি হেরে গিয়েছেন। ১৭-২১, ১৫-২১ ফলে তাঁরা হারেন মালয়েশিয়ার জুটির কাছে। অশ্বিনী পোনাপ্পা এবং এন সিক্কি রেড্ডির জুটি দ্বিতীয় রাউন্ডে উঠেছে। তাঁরা ডেনমার্কের আলেক্সান্দ্রা বোয়ে ও মেটে পলসেনকে হারান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন