PV Sindhu

ক্রমতালিকায় ১৭ নম্বরে পিভি সিন্ধু, দশ বছরে এত নীচে কখনও নামেননি অলিম্পিক্স পদকজয়ী

এক সময় বিশ্বের দু’নম্বর ব্যাডমিন্টন তারকা ছিলেন সিন্ধু। গত বছর কমনওয়েলথ গেমসে খেলার সময় পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ২২:৩৬
Share:

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

মেয়েদের সিঙ্গলসের ক্রমতালিকায় আরও নেমে গেলেন পিভি সিন্ধু। ছিলেন ১২ নম্বরে। কিন্তু আরও পাঁচ ধাপ নেমে গেলেন তিনি। পর পর ম্যাচ জিততে পারেননি। এই বছর কোনও চ্যাম্পিয়নশিপও জিততে পারেননি। সেই কারণেই সিন্ধুর ক্রমতালিকায় এই পতন।

Advertisement

এক সময় বিশ্বের দু’নম্বর ব্যাডমিন্টন তারকা ছিলেন সিন্ধু। গত বছর কমনওয়েলথ গেমসে খেলার সময় পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। তাতে যদিও সেই প্রতিযোগিতা জিততে কোনও অসুবিধা হয়নি তাঁর। কিন্তু তার পর থেকেই ফর্ম হারান সিন্ধু। ২০১৩ সালে সিন্ধু বিশ্ব ক্রমতালিকায় ১৪ নম্বরের কমে ছিলেন। তার পর এই প্রথম বার ক্রমতালিকায় এত নীচে নামলেন তিনি। ২০১৭ সালে ছিলেন দু’নম্বরে। সেটাই তাঁর কেরিয়ারের সর্বোচ্চ স্থান ছিল।

দু’বার অলিম্পিক্স পদকজয়ী চোটের পর থেকেই নিজের সেরা খেলাটা খেলতে পারছেন না। এই বছর মালয়েশিয়ান ওপেন এবং ইন্ডিয়ান ওপেনে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যান।

Advertisement

সিন্ধু যদিও ভারতীয়দের মধ্যে এখনও বিশ্ব ক্রমতালিকায় সবার উপরে। সাইনা নেহওয়াল নেমে গিয়েছেন ৩৬ নম্বরে। আকারশি কাশ্যপ (৪২), অস্মিতা চালিহা (৪৯) এবং মালবিকা বঁসোড় (৪৫) আরও পিছনে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন