badminton

সুইস ওপেন ফাইনালে সিন্ধু, হার শ্রীকান্তের

সিন্ধুর ফাইনালে ওঠার দিনে হতাশ করেছেন শ্রীকান্ত। তিনি দুই গেমের ম্যাচে কোনও সময়েই নিজের সেরা খেলা উপহার দিতে পারেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ০৮:৪৪
Share:

ফাইল চিত্র।

সুইস ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে পৌঁছে গেলেন পি ভি সিন্ধু। সেমিফাইনালে হারিয়ে দিয়েছেন চতুর্থ বাছাই, ডেনমার্কের মিয়া ব্লিশফেল্টকে। ফল ২২-২০, ২১-১০। তবে পুরুষ সিঙ্গলসের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছেন কিদম্বি শ্রীকান্ত। তিনি হারেন শীর্ষবাছাই ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। ফল ২১-১৩, ২১-১৯।

Advertisement


২০১৯ সালে এই বাজ়েল থেকেই সিন্ধু ছিনিয়ে নিয়েছিলেন বিশ্বসেরার খেতাব। শনিবার ফের পুরনো ছন্দে দেখা যায় তাঁকে। ১৮ মাস পরে প্রথম কোনও প্রতিযোগিতার ফাইনালে ওঠার পথে সিন্ধু ছিলেন শুরু থেকে আক্রমণাত্মক। প্রথম গেম জেতেন মাত্র ৪৩ মিনিটে। প্রথম গেমে কিছুটা হলেও লড়াই করেছিলেন ব্লিশফেল্ট। কিন্ত দ্বিতীয় গেমে সিন্ধুর একতরফা আক্রমণের সামনে দিশাহারা ব্লিশফেল্ট বেশ কয়েকটি ভুল করে ফেলেন। নিজের খেলায় সামান্য পরিবর্তন করে সিন্ধু কার্যত কোণঠাসা করে ফেলেন মিয়াকে। আজ রবিবার ফাইনালে তিনি খেলবেন কারোলিনা মারিন বনাম পোর্নপাউয়ি চোচুউয়ং দ্বৈরথের বিজয়ীর বিরুদ্ধে।


সিন্ধুর ফাইনালে ওঠার দিনে হতাশ করেছেন শ্রীকান্ত। তিনি দুই গেমের ম্যাচে কোনও সময়েই নিজের সেরা খেলা উপহার দিতে পারেননি। বিশেষ করে, প্রথম গেমে শ্রীকান্ত কার্যত হার মেন নেন অ্যাক্সেলসেনের কাছে। দ্বিতীয় গেমে পাল্লা দিয়ে লড়াই করার চেষ্টা করেন শ্রীকান্ত। একটা সময় স্কোর দাঁড়ায় ১৭-১৭। কিন্তু বেশ কয়েকটি অবাঞ্ছিত ভুল করে ফেলেন শ্রীকান্ত। সেই সুযোগে ফাইনালে ওঠা নিশ্চিত করে ফেলেন অ্যাক্সেলসেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন