PV Sindhu

গোপীচন্দকে ছেড়ে গাচ্চিবৌলিতে অনুশীলন করার কারণ ব্যাখ্যা করলেন সিন্ধু

করোনা-কালে তিন মাস ইংল্যান্ডে ছিলেন সিন্ধু। সে দেশের খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৪:২১
Share:

গোপীচন্দের অ্যাকাডেমি ছাড়লেন সিন্ধু। ফাইল ছবি

গাচ্চিবৌলি স্টেডিয়ামে অনুশীলন করতে যাওয়ার খবর পেতেই সিঁদুরে মেঘ দেখছিলেন তাঁর অনুগামীরা। উঠতে শুরু করেছিল জল্পনাও। তবে নিজেই তা শেষ করলেন পি ভি সিন্ধু। ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাফ জানিয়ে দিলেন, কোচ পুল্লেলা গোপীচন্দের সঙ্গে কোনও সমস্যা হয়নি তাঁর। টোকিয়ো অলিম্পিক্সের জন্য আলাদা করে প্রস্তুতি নেবেন বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

করোনা-কালে তিন মাস ইংল্যান্ডে ছিলেন সিন্ধু। সে দেশের খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করেছিলেন। কোচের সঙ্গে তাঁর সম্পর্কে ভাঙন ধরেছে কি না, সে জল্পনা তখনই উঠেছিল। তা আরও বাড়ে রবিবার সিন্ধুর সিদ্ধান্ত ঘোষণার পর। তবে এক সংবাদমাধ্যমে সিন্ধু জানিয়েছেন, যে গুজব উঠছে তা দেখেশুনে তিনি ‘গভীর ভাবে হতাশ এবং ব্যথিত’।

সিন্ধু বলেছেন, “গাচ্চিবৌলি ইন্ডোর স্টেডিয়ামে আমি কোরিয়ান কোচ পার্ক তায়ে সাংয়ের সঙ্গে অনুশীলন করব। এ ছাড়া আর কোনও উদ্দেশ্য আমার নেই। দুটো জায়গাতেই অত্যাধুনিক মানের পরিকাঠামো রয়েছে। তাই পার্থক্যের কোনও জায়গা নেই। ব্যাডমিন্টন সংস্থা এবং স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার কাছে অনুমতি চেয়েছিলাম। সেটা পেয়েছি। শুনেছি অলিম্পিক্সের দৌড়ে থাকা ডাবলস খেলোয়াড়রাও গাচ্চিবৌলিতে অনুশীলন করবে।”

Advertisement

কেন গাচ্চিবৌলিতে অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছেন, তা-ও ফাঁস করেছেন সিন্ধু। বলেছেন, “ওখানকার ইন্ডোর কোর্টের মাপ আন্তর্জাতিক মানের। টোকিয়োতে যে রকম পেতে পারি বা আন্তর্জাতিক প্রতিযোগিতায় যে রকম দেখি, অনেকটা সে রকম। টোকিয়োতে গিয়ে যাতে সমস্যায় পড়তে না হয়, তাই এ ধরনের কোর্টের সঙ্গে আগে থেকে পরিচিত হয়ে থাকা জরুরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন