কঠিন লড়াই, তবু আত্মবিশ্বাসী সিন্ধু

ভারতীয়দের মধ্যে এই মরসুমে সব চেয়ে সফল সিন্ধুই। কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছেন। দুবাইয়ে এই প্রতিযোগিতাতেও তিনি গতবারের ফাইনালিস্ট

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ০৫:০২
Share:

আকর্ষণ: চিনে টুর ফাইনালসের আগে পার্টিতে সিন্ধু। টুইটার

নিজেই বললেন, তিনি প্রস্তুতির যথেষ্ট সময় পেয়েছেন। পুসারলা বেঙ্কট সিন্ধু মনে করেন, চিনের গুয়াংঝৌতে বিশ্ব টুর ফাইনালসে এ বার নিজের সেরাটাই দিতে পারবেন।

Advertisement

ভারতীয়দের মধ্যে এই মরসুমে সব চেয়ে সফল সিন্ধুই। কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছেন। দুবাইয়ে এই প্রতিযোগিতাতেও তিনি গতবারের ফাইনালিস্ট। তবে চিনে এ বারের লড়াইটা বেশ কঠিন। তাঁর গ্রুপকে বলা হচ্ছে, ‘গ্রুপ অব ডেথ’। যেখানে আছেন বিশ্বের এক নম্বর তাই জু ইং। বিশ্বের দু’নম্বর জাপানের আকানে ইয়ামাগুচি। সঙ্গে যুক্তরাষ্ট্রের বেইওয়েন ঝ্যাঙও। এই প্রতিযোগিতায় অংশ নিতে পারেন শুধুমাত্র বিশ্বের প্রথম আটজন খেলোয়াড়। প্রতিটি গ্রুপ থেকে দু’জন করে সেমিফাইনালে খেলবেন।

এতটা কঠিন গ্রুপে থাকলেও যথেষ্ট আত্মবিশ্বাসী সিন্ধু। চিনে সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘এ বার এখানে খেলার আগে প্রস্তুতির যথেষ্ট সময় পেয়েছি। এখানে ভাল কিছু করার ব্যাপারেও আমি আত্মবিশ্বাসী। নিজের সেরাটাই দেব। সন্দেহ নেই এটা বিশ্বের অন্যতম সেরা প্রতিযোগিতা। শুধু বিশ্ব র‌্যাঙ্কিংয়ে উপরের দিকের খেলোয়াড়রাই এখানে খেলে। তাই লড়াইটা খুবই কঠিন।’’ সিন্ধুর প্রতিপক্ষদের মধ্যে সবচেয়ে শক্তিশালী তাই জু। যাঁর বিরুদ্ধে শেষ ছ’বারই তিনি হেরেছেন। আর ঝ্যাংয়ের বিরুদ্ধে শেষ তিন সাক্ষাতে দু’বার তিনি হেরেছেন। আপাতত তাঁদের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান ৩-৩। আর ইয়ামাগুচির বিরুদ্ধে ৯-৪ এগিয়ে থাকলেও শেষ পাঁচ বারে চার বারই সিন্ধু পরাজিত হন। ভারতীয় তারকা কিন্তু অতীত নিয়ে ভাবতে চান না। পরিষ্কার বলে দিলেন, ‘‘যতই কঠিন লড়াই হোক, এখানে চ্যাম্পিয়ন হওয়াটাই আমার একমাত্র লক্ষ্য।’’ চিনে এই প্রতিযোগিতায় ১২ থেকে ১৪ ডিসেম্বর সিন্ধু পর পর তিন দিন খেলবেন যথাক্রমে ইয়ামাগুচি, তাই জু এবং ঝ্যাংয়ের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন