badminton

PV Sindhu: বিশ্বসেরাকে হারিয়ে তাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে সিন্ধু

উবের কাপে ভাল খেলতে পারেননি। সেই হতাশা তাইল্যান্ড ওপেনে কাটিয়ে দিচ্ছেন পিভি সিন্ধু। শুক্রবার প্রতিযোগিতার সেমিফাইনালে উঠে গেলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:৩২
Share:

দারুণ জয় সিন্ধুর ফাইল ছবি

উবের কাপে ভাল খেলতে পারেননি। সেই হতাশা তাইল্যান্ড ওপেনে কাটিয়ে দিচ্ছেন পিভি সিন্ধু। শুক্রবার প্রতিযোগিতার সেমিফাইনালে উঠে গেলেন তিনি। হারিয়ে দিলেন বিশ্ব চ্যাম্পিয়ন এবং বিশ্বের প্রাক্তন এক নম্বর আকানে ইয়ামাগুচিকে। ষষ্ঠ বাছাই সিন্ধু জিতেছেন ২১-১৫, ২০-২২, ২১-১৩ গেমে। ম্যাচ চলেছে ৫১ মিনিট।

ইয়ামাগুচি বরাবরই সিন্ধুর কাছে কঠিন গাঁট। কিছুদিন আগেই এশীয় ব্যাডমিন্টনে তাঁর মুখোমুখি হয়েছিলেন সিন্ধু। তিনি তো ম্যাচ হারেনই, পাশাপাশি তৈরি হয় বিতর্কও। ইচ্ছাকৃত দেরির কারণে রেফারি সিন্ধুর এক পয়েন্ট কেটে নেন। সিন্ধু তার তীব্র প্রতিবাদ করলেও লাভ হয়নি।

Advertisement

এ দিন শুরু থেকেই ছন্দে ছিলেন সিন্ধু। ক্রস কোর্ট স্ম্যাশ এবং ড্রপ শটে বিপদে ফেলে দেন প্রতিপক্ষকে। প্রথম সেটে ১১-৯ এগিয়েছিলেন বিরতিতে। সেটও জিতে নেন সহজেই। তবে দ্বিতীয় গেমে ফিরে আসেন ইয়ামাগুচি। সিন্ধু লড়াই দিলেও লাভ হয়নি। কিন্তু তৃতীয় গেম জিতে ম্যাচ পকেটে পুরে নেন ভারতের খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন