PV Sindhu

অলিম্পিক্সে রুপো জিতেও দশেই রয়ে গেলেন সিন্ধু

অলিম্পিক্সে রুপো জিতেও র‌্যাঙ্কিংয়ে একই জায়গায় থেকে গেলেন পিভি সিন্ধু। অন্যদিকে চার ধাপ নেমে ন’য়ে পৌঁছে গেলেন সাইনা নেহওয়াল। যখন তিনি অলিম্পিক্সে গিয়েছিলেন তখন তাঁর র‌্যাঙ্কিং ছিল পাঁচ। চোটের জন্য বেশি দূর যেতে পারেননি সাইনা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৬ ১৮:৪০
Share:

অলিম্পিক্সে রুপো জিতেও র‌্যাঙ্কিংয়ে একই জায়গায় থেকে গেলেন পিভি সিন্ধু। অন্যদিকে চার ধাপ নেমে ন’য়ে পৌঁছে গেলেন সাইনা নেহওয়াল। যখন তিনি অলিম্পিক্সে গিয়েছিলেন তখন তাঁর র‌্যাঙ্কিং ছিল পাঁচ। চোটের জন্য বেশি দূর যেতে পারেননি সাইনা। কিন্তু দেশকে পদক দিয়ে ফেরা সিন্ধুর র‌্যাঙ্কিংয়ে কোনও উন্নতি কেন হল না সেটাই প্রশ্ন। শুধু সাইনাই নন, চার ধাপ নেমে গেল ডবলস জুটি জোয়ালা গাট্টা ও অশ্বিনী পোনাপ্পা।রিও অলিম্পিক্সের নক-আউট পর্বেই পৌছতে পারেনি এই জুটি। যার ফলে তাঁরা নেমে গেলেন ২৬ এ। কিন্তু কোয়ার্টার ফাইনালে পৌঁছনো কিদাম্বি শ্রীকান্ত একধাপ উঠে এলেন ১০এ। র‌্যাঙ্কিংয়ে একধাপ উঠে ২২ এ অজয় জয়রাম।

Advertisement

অন্যদের মধ্যে অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী জাপানের নজমি ওকুহারা তিনধাপ উন্নতি করে উঠে এলেন তিন নম্বরে। রিওয় আর এক সেমিফাইনালিস্ট জাপানের লি জুরুই একধাপ উন্নতি করে ফঠে এলেন দু’য়ে। উল্টোদিকে কোয়ার্টার ফাইনালে সিন্ধুর কাছে হেরে যাওয়া ইহান ওয়াং দু’ধাপ নেমে রয়েছেন চারে। স্বাভাবিকভাবেই শীর্ষে থেকে গেলেন সোনাজয়ী ক্যারোলিন মারিন। ছেলেদর বিভাগে শীর্ষে লি চং উই।

আরও খবর

Advertisement

সিন্ধুকে তাতাতে গোপীর অস্ত্র ছিল মায়ের মন্ত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন