সিন্ধুর পাশে গোপী

জাতীয় ব্যাডমিন্টন কোচ উল্টে বলছেন, বিশ্ব চ্যাম্পিয়নশিপ, হংকং ওপেন এবং দুবাই সুপার সিরিজ ফাইনালসে সিন্ধুর হারকে এক শতাংশও ব্যর্থতা হিসেবে দেখতে তিনি রাজি নন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:৫২
Share:

সহজে তাঁকে পারফরম্যান্সে খুশি করতে পারেন না ছাত্র-ছাত্রীরা বলা হয়। তবে তিনিও পি ভি সিন্ধুর গত মরসুমে তিনটি ফাইনালে হারকে ব্যর্থতা হিসেবে দেখছেন না। তিনি, পুল্লেলা গোপীচন্দ।

Advertisement

জাতীয় ব্যাডমিন্টন কোচ উল্টে বলছেন, বিশ্ব চ্যাম্পিয়নশিপ, হংকং ওপেন এবং দুবাই সুপার সিরিজ ফাইনালসে সিন্ধুর হারকে এক শতাংশও ব্যর্থতা হিসেবে দেখতে তিনি রাজি নন। সংবাদসংস্থাকে গোপীচন্দ বলেছেন, ‘‘উন্নতির পথে হারগুলো নিয়ে আমি খুব একটা ভাবছি না। এখানে কিন্তু আমরা খুব উঁচু পর্যায়ের দু’জন খেলোয়াড়কে নিয়ে কথা বলছি মাথায় রাখতে হবে। যাদের এক জন বিশ্বের এক নম্বর, অন্য জন বিশ্বের তিন নম্বরে। এমন তো নয় বিশ্ব র‌্যাঙ্কিংয়ে আমরা বছরের পর বছর এক নম্বর তুলে আনছি।’’ সঙ্গে যোগ করেন, ‘‘বিশ্বের এক নম্বর তাই জু খুব ভাল খেলছে। কিন্তু সিন্ধু ওকে অলিম্পিক্সে হারিয়েছিল। সেটাই আসল কথা। ও বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ওঠে। আমি ওর খেলায় খুশি।’’

এ দিকে বৃহস্পতিবার ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্টে পিভি সিন্ধু, সাইনা নেহওয়াল কোয়ার্টার ফাইনােল উঠলেন। পাশাপাশি শেষ আটে উঠেছেন কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন পারুপাল্লি কাশ্যপ, সমীর বর্মাও। তবে হেরে গিয়েছেন কিদম্বি শ্রীকান্ত। বিশ্বের তিন নম্বর শ্রীকান্ত ১৯-২১, ১৭-২১ হারেন মালয়েশিয়ার ইসকান্দার জুলকারনাইনের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন