Tennis

Rafael Nadal: ব্যথা সারা জীবন থাকবে, ফরাসি ওপেনের আগে চোট-প্রসঙ্গ উড়িয়ে দিলেন নাদাল

পুরনো ব্যথা আবার বেড়েছে রাফায়েল নাদালের। ফরাসি ওপেনের প্রস্তুতি হিসেবে রোমে খেলতে গিয়ে সেটা টের পেয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১২:৪৫
Share:

ব্যথা নিয়ে ভাবছেন না নাদাল ফাইল ছবি

পুরনো ব্যথা আবার বেড়েছে রাফায়েল নাদালের। ফরাসি ওপেনের প্রস্তুতি হিসেবে রোমে খেলতে গিয়ে সেটা টের পেয়েছেন। তবে প্যারিসের সুরকির কোর্টে ১৪ বারের বিজয়ী বিষয়টিকে একেবারেই আমল দিচ্ছেন না। তাঁর মতে, এই ব্যথা থাকবেই। সারতে সময় লাগবে। তাই ব্যথা সহ্য করেই ১৫তম খেতাব পাওয়ার লক্ষ্যে প্যারিসে নামবেন তিনি।

নাদাল বলেছেন, “সেরে ওঠার কিছুই নেই। রোমে যেটা হয়েছে সেটা অনুশীলনেও মাঝে মধ্যে হয়। দু’দিন ব্যথা হচ্ছিল। কিন্তু এখন ভালই আছি। তার জন্যেই প্যারিসে খেলতে এসেছি।” তাঁর সংযোজন, “ব্যথা সব সময়েই থাকে। এখনই সেরে ওঠার সম্ভাবনা নেই। তবে ব্যথা আরও বাড়ছে কিনা এবং সেটা সহ্য করে আমি খেলতে পারব কিনা, সেটা নিয়েই আমার বেশি চিন্তা। না হলে এই ব্যথা নিয়ে আমি রোজই বেঁচে থাকি। এটা আমার কাছে নতুন কিছু নয়। এখানে টেনিস খেলতে এসেছি এবং নিজের সেরা পারফরম্যান্সটাই দিতে চাই। যদি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী না হতাম, তা হলে আসতামই না।”

Advertisement

মরসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন জিতে তিনি টপকে গিয়েছেন রজার ফেডেরার এবং নোভাক জোকোভিচকে। ফরাসি ওপেনে পুরনো দাপট দেখাতে পারলে সেই সংখ্যা আরও বাড়তে পারে। ড্রয়ে নাদালের অর্ধে রয়েছেন জোকোভিচ এবং কার্লোস আলকারাজ। যদিও নাদাল বলেছেন, “টেনিসে সূচির দিকে খেয়াল রাখতেই হয়। সেটা যে কঠিন হবে এটা বলার অপেক্ষা রাখে না। কিন্তু গ্র্যান্ড স্ল্যাম জিততে সব কিছুই পেরিয়ে আসতে হয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন