Rafael Nadal

সহজেই ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে নাদাল, আবার উড়ে গেলেন গ্যাসকোয়েট

প্রথম দু’টি সেট নাদাল জিতলেন অত্যন্ত সহজে। তৃতীয় সেটে কড়া চ্যালেঞ্জের সামনে ফেলেন গ্যাসকোয়েট। তাতে শেষ রক্ষা হয়নি। নাদাল ফরাসি প্রতিপক্ষের বিরুদ্ধে টানা ৩৪তম সেট জিতলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৬:১৮
Share:

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে জয়ের পর নাদাল। ছবি: টুইটার।

ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল। তৃতীয় রাউন্ডের ম্যাচে নাদাল হারালেন রিচার্ড গ্যাসকোয়েটকে। এই নিয়ে টানা ১৮টি ম্যাচে গ্যাসকোয়েটকে হারালেন নাদাল। এগিয়েছেন অন্য বাছাই খেলোয়াড়রাও।

Advertisement

সহজেই তৃতীয় রাউন্ডের বাধা টপকালেন নাদাল। সরাসরি সেটে হারালেন গ্যাসকোয়েটকে। ম্যাচের ফল নাদালের পক্ষে ৬-০, ৬-১, ৭-৫। এই নিয়ে ফরাসি খেলোয়াড়ের বিরুদ্ধে টানা ৩৪টি সেট জিতলেন নাদাল। এটিপি ট্যুরে গ্যাসকোয়েটের বিরুদ্ধে ১৮তম ম্যাচেও জয় পেলেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। দ্বিতীয় রাউন্ডে ফ্যাবিও ফগনিনির বিরুদ্ধে নাদালকে যথেষ্ট ল়ড়াই করতে হয়েছিল। কিন্তু তৃতীয় রাউন্ডে নাদালকে তেমন লড়াইয়ের সামনে ফেলতে পারলেন না গ্যাসকোয়েট।

তৃতীয় রাউন্ডে সহজ জয় পেয়ে খুশি নাদাল। তিনি বলেছেন, ‘‘প্রতিযোগিতায় এখনও পর্যন্ত এটাই আমার সেরা ম্যাচ। অন্য দিনগুলো কঠিন ছিল। খেলার এই উন্নতিটা জরুরি এবং গুরুত্বপূর্ণ ছিল। আমাকে আরও এগোতে হবে। এই জয়টা আমার জন্য ইতিবাচক। প্রতিযোগিতায় প্রথম বার সরাসরি সেটে জয় পেলাম। তৃতীয় সেট জেতাটা চ্যালেঞ্জ ছিল। গ্যাসকোয়েট বেশ ভাল টেনিস খেলেছে শেষ সেটে।’’ তৃতীয় সেট নিয়ে তিনি আরও বলেছেন, ‘‘কয়েকটা পরিস্থিতি বেশ কঠিন ছিল। ভালই হয়েছে। সেই চ্যালেঞ্জ সামলাতে পেরেছি। তাই এই জয়টা আমার কাছে গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক।’’ চতুর্থ রাউন্ডে নাদালের প্রতিপক্ষ ফ্রান্সিস টিয়াফো। এখনও পর্যন্ত দুটি সাক্ষাতে টিয়াফোর বিরুদ্ধে দু’বারই জয় পেয়েছেন নাদাল।

Advertisement

এ ছাড়াও ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন কার্লোস অলকারাজ, ক্যামেরন নরি, জন ইসনার, ভিক্টোরিয়া আজারেঙ্কা, পেত্রো কিতোভা, অ্যারিনা সাবালেঙ্কার মতো বাছাই খেলোয়াড়রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন