Rahul Dravid

‘ট্যাক্সি ছেড়ে আমার সঙ্গে গল্প করেছিল’, দ্রাবিড়ে মুগ্ধ প্রাক্তন পাক ক্রিকেটার

সীমান্তে চোখরাঙানি যতই থাক, ভারত এবং পাকিস্তানের ক্রিকেটারদের বন্ধুত্ব কারওরই অজানা নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ২২:৪৬
Share:

দ্রাবিড় এবং আরাফত।

সীমান্তে চোখরাঙানি যতই থাক, ভারত এবং পাকিস্তানের ক্রিকেটারদের বন্ধুত্ব কারওরই অজানা নয়। যেখানেই মুখোমুখি হয়েছে সেখানেই দুই দলের ক্রিকেটারদের একসঙ্গে গল্প করতে দেখা গিয়েছে। তবে এবার মাঠের বাইরের একটি ঘটনার জন্য রাহুল দ্রাবিড়ের প্রতি মুগ্ধ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইয়াসের আরাফত।

Advertisement

২০১৪-র একটি ঘটনার কথা তুলে ধরেছেন আরাফত। ওই সময় তিনি ইংল্যান্ডে টি২০ ব্লাস্ট প্রতিযোগিতায় খেলছেন। দ্রাবিড় সে দিন লর্ডসে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের ঐতিহাসিক বেল বাজাতে এসেছিলেন। রাস্তায় দ্রাবিড়কে দেখতে পেয়েই ডাকেন আরাফত।

তার পরের ঘটনার বর্ণনা দিতে গিয়ে আরাফত বলেছেন, “রাহুলের সেই ম্যাচে লর্ডসে ধারাভাষ্য দেওয়ারও কথা ছিল। ম্যাচের পর তখন স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যাচ্ছিল। একটা ট্যাক্সি দাঁড় করিয়ে ভেতরে যখন উঠে বসতে যাচ্ছে, তখন দূর থেকে আমি রাহুল ভাই বলে চিৎকার করেছিলাম। ও আমার ডাক শুনতে পেয়ে ড্রাইভারকে ছেড়ে আমার সঙ্গে কথা বলতে শুরু করে।”

Advertisement

আরাফতের সংযোজন, “পাকিস্তানের হয়ে খুব বেশি ক্রিকেট খেলিনি আমি। কিন্তু তা-ও রাহুল আমার সঙ্গে ১০-১৫ মিনিট দাঁড়িয়ে কথা বলেছিল। আমার ক্রিকেট এবং পরিবারের খোঁজ নিয়েছিল। খুব ভাল লেগেছিল সেদিন ওর সঙ্গে কথা বলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন