Mohammed Siraj

বিশ্বজুড়ে বন্দনা, তবু সিরাজ, পন্থদের তৈরি করেও কৃতিত্ব নিতে নারাজ দ্রাবিড়

খেলার সময়েও যে রকম শান্ত ছিলেন, খেলা ছেড়ে কোচ হওয়ার পরেও তিনি একই রকম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১১:৩৪
Share:

বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব দ্রাবিড়। ফাইল ছবি

খেলার সময়েও যে রকম শান্ত ছিলেন, খেলা ছেড়ে কোচ হওয়ার পরেও তিনি একই রকম। গোটা দেশ যখন মহম্মদ সিরাজ, ঋষভ পন্থদের সিরিজ জেতানো পারফরম্যান্সের পিছনে তাঁর হাত দেখছেন, তখন কৃতিত্ব নিতে অস্বীকার করলে রাহুল দ্রাবিড়।

Advertisement

অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সিরিজ জয়ের পিছনে অবদান রয়েছে ভারতের তরুণ ক্রিকেটাদের। এঁদের মধ্যে বেশিরভাগকেই খুব কাছ থেকে দেখেছেন দ্রাবিড়। অনূর্ধ্ব-১৯ দলই হোক বা ভারত ‘এ’, প্রত্যেকেই কোনও না কোনও সময়ে দ্রাবিড়ের প্রশিক্ষণাধীনে খেলেছেন।

কিন্তু যখনই তাঁর প্রতিক্রিয়া নিতে চাওয়া হল, দ্রাবিড়ের বিনম্র উত্তর, “অপ্রয়োজনীয় কারণে কৃতিত্ব দেওয়া হচ্ছে আমাকে। সমস্ত কৃতিত্বের দাবিদার ছেলেরাই।”

Advertisement

ঋষভ পন্থ, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, শুভমন গিল, শার্দূল ঠাকুর বারবারই নিজেদের উঠে আসার পিছনে দ্রাবিড়কে কৃতিত্ব দিয়েছেন। জানা গিয়েছে, ভারতের সিনিয়র দলের সঙ্গেও একটা মসৃণ সম্পর্ক রয়েছে বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে থাকা দ্রাবিড়ের। রবি শাস্ত্রী বলেছেন, কোনও নতুন ক্রিকেটারকে খেলানোর আগে শুধু একবার দ্রাবিড়ের সঙ্গে কথা বলে নেন। তাতেই কাজ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন