চতুর্থ দিনেও ফতুল্লায় বৃষ্টি ভণ্ডুল করল আজকের ম্যাচ

ফতুল্লায় ভারত এবং বাংলাদেশের মধ্যে টেস্ট ম্যাচ আকর্ষণীয় করতে দু’দল যতই চেষ্টা করুক না কেন, প্রকৃতি যেন ম্যাড়মেরে ড্র ছাড়া কিছুতেই অন্য কিছু চাইছে না। চতুর্থ দিনেও কিছু ক্ষণ খেলা হওয়ার পর আলো কমে যায়। পরে বৃষ্টি শুরু হয়ে বন্ধ হয় খেলা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কিছুটা প্রাণ আনতে তৃতীয় দিনের স্কোরেই শনিবার ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৫ ১২:১১
Share:

আউট তামিম। ছবি: এএফপি।

ফতুল্লায় ভারত এবং বাংলাদেশের মধ্যে টেস্ট ম্যাচ আকর্ষণীয় করতে দু’দল যতই চেষ্টা করুক না কেন, প্রকৃতি যেন ম্যাড়মেরে ড্র ছাড়া কিছুতেই অন্য কিছু চাইছে না। চতুর্থ দিনেও কিছু ক্ষণ খেলা হওয়ার পর আলো কমে যায়। পরে বৃষ্টি শুরু হয়ে বন্ধ হয় খেলা।

Advertisement

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কিছুটা প্রাণ আনতে তৃতীয় দিনের স্কোরেই শনিবার ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত। সকালে এ দিন ম্যাচ শুরুও হয় নির্ধারিত সময়ের কিছুটা আগেই। ভারতের প্রথম ইনিংসের ৪৬২ রান ভাল ভাবেই তাড়া করতে শুরু করেন বাংলাদেশী ওপেনাররা। উমেশ-ইশান্ত-অ্যারণের পেস আক্রমণকে একেবারেই পাত্তা না দিয়ে ওভার পিছু চার রান তুলতে থাকেন ইমরুল কায়েস-তামিম ইকবালের জুটি। উমেশ তো ৪ ওভারে ৩৪ রান দিয়ে ফেলেন। ইশান্তকে দিয়ে শুরু করলেও দিনের দ্বিতীয় ওভারেই অশ্বিনকে এনে কিছুটা চমকে দেন বিরাট। হতাশ করেননি অশ্বিন। নিজের তৃতীয় ওভারে মারমুখি তামিমকে বোকা বানিয়ে আউট করেন চেন্নাইয়ের এই অফস্পিনার। ফ্লাইটেড বল ড্রাইভ করতে গিয়ে লাইন মিস করেন তামিম। অসাধারণ ক্ষিপ্রতায় উইকেট ভেঙে দেন ঋদ্ধিমান। তামিম আউট হলেও রান তোলা থামায়নি বাংলাদেশ। ওপেনার কায়েস এবং তিন নম্বরে নামা মমিনুল হক যথেষ্ট বেগ দেন উমশদের। জুটিতে ২০ ওভারে ৮১ রান করেন তাঁরা।

দলের রান একশো পেরনোর পরই পর পর দু’টি উইকেট হারায় বাংলাদেশ। তবে এর পর খেলা আর এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। কালো মেঘে ঢেকে যায় ফতুল্লার আকাশ। এক রকম বাধ্য হয়েই লাঞ্চে যেতে হয় ক্রিকেটারদের।

Advertisement

এই সংক্রান্ত আরও খবর...

ঢাকার ডায়েরি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন