shilpa shetty

Raj Kundra: পর্ন-কাণ্ডে খলনায়কের কেলেঙ্কারি দেখেছিল আইপিএল, আজীবন নির্বাসিত ক্রিকেট থেকে

ভারতীয় ক্রিকেটে ম্যাচ গড়াপেটার কলঙ্ক ফের মাথাচাড়া দিয়ে উঠেছিল রাজের হাত ধরে। দুই বছরের জন্য নির্বাসিত করা হয় রাজস্থান দলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১৩:২৪
Share:

২০০৮ সালে রাজস্থান রয়্যালসের আইপিএল জয়ও ভুলিয়ে দিয়েছিল ম্যাচ গড়াপেটা বিতর্ক। —ফাইল চিত্র

পর্ন ছবি তৈরি করার অভিযোগে গ্রেফতার রাজ কুন্দ্রা। তবে এই প্রথম নয়, শিল্পা শেট্টির স্বামী এর আগেও জড়িয়েছেন বিতর্কে। আইপিএল বিশ্ব রাজকে চিনেছিল বিতর্ক দিয়েই। ২০১৬ এবং ২০১৭ সালে নির্বাসিত করা হয় রাজস্থান রয়্যালস দলকে।

Advertisement

২০০৮ সালে রাজস্থান রয়্যালসের আইপিএল জয়ও ভুলিয়ে দিয়েছিল ম্যাচ গড়াপেটা বিতর্ক। রাজস্থান বলতেই মুখ ভেসে ওঠে শেন ওয়ার্নের। মাঠে যদি থাকেন ওয়ার্ন, তবে মাঠের বাইরে ছিলেন শিল্পা শেট্টি। বলি অভিনেত্রী এবং তাঁর স্বামী রাজ ছিলেন রাজস্থান রয়্যালসের অন্যতম কর্ণধার। ‘হল্লা বোল’ রব তুলে প্রথম আইপিএল-এ বাকি দলগুলিকে পিছনে ফেলে দিয়েছিলেন তাঁরা। সামনে ওয়ার্ন এবং শিল্পা থাকলেও রাজস্থান দলের রাশ ছিল রাজের হাতেই।

ভারতীয় ক্রিকেটে ম্যাচ গড়াপেটার কলঙ্ক ফের মাথাচাড়া দিয়ে উঠেছিল রাজের হাত ধরে। দুই বছরের জন্য নির্বাসিত করা হয় রাজস্থান দলকে। ক্রিকেটের সব রকম বিষয় থেকে রাজকে নির্বাসিত করা হয় চিরকালের জন্য। মানুষ চিনল রাজকে। শিল্পার স্বামী হয়ে উঠলেন আইপিএল-এর খলনায়ক।

Advertisement

বলি অভিনেত্রী এবং তাঁর স্বামী রাজ ছিলেন রাজস্থান রয়্যালসের অন্যতম কর্ণধার। —ফাইল চিত্র

সোমবার রাতে রাজকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। ৪৫ বছরের এই শিল্পপতির বিরুদ্ধে আঙুল তুলতে শুরু করেছেন একাধিক নায়িকারাও। মুম্বইয়ের পুলিশ কমিশনার বলেন, “পর্ন কাণ্ডের মূল চক্রী রাজ। আমাদের কাছে প্রমাণ রয়েছে।”

আইপিএল কাণ্ড থেকে রাজকে রেহাই দেয় দিল্লি পুলিশ। ২০১৮ সালে সুপ্রিম কোর্টের কাছে তাঁকে আইপিএল-এর ম্যাচ গড়াপেটার অভিযোগ থেকে মুক্তি দেওয়ার জন্য আবেদন করেন রাজ।

রাজের এই ম্যাচ গড়াপেটা কাণ্ডে জড়িয়ে যায় শ্রীসন্থ, অজিত চান্ডিলা এবং অঙ্কিত চবণের মতো ক্রিকেটারের নাম। কিছু দিন আগে শ্রীসন্থের নির্বাসন তুলে নেওয়া হয়। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে কেরল দলের হয়ে খেলতে দেখা যায় তাঁকে।

রাজস্থানের সঙ্গে এই বিতর্কে ছিল চেন্নাই সুপার কিংসের নামও। মহেন্দ্র সিংহ ধোনির দলকে নির্বাসিত করা হয় দুই বছরের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন