র‌্যাশফোর্ড যেন নতুন রোনাল্ডো, বলছেন সোলসার

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ২২ বছরের র‌্যাশফোর্ড এই মরসুমে ১৪ ম্যাচে ১৩ গোল করেছেন। সোলসার বলেছেন, পর্তুগিজ মহাতারকার সঙ্গে তিনি এই ইংরেজ ফুটবলারের প্রচুর মিল দেখতে পাচ্ছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ ০৪:১০
Share:

n প্রতিভা: এখন ম্যান ইউকে জেতাচ্ছেন র‌্যাশফোর্ডই। ফাইল চিত্র

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার মনে করেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সব গুণ রয়েছে মার্কাস র‌্যাশফোর্ডের মধ্যে। ম্যাঞ্চেস্টার ডার্বিতে ইংল্যান্ডের এই ফরোয়ার্ড জোড়া গোল করেন। এবং এই মরসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে তাঁর গোলের সংখ্যা দাঁড়িয়েছে ১০।

Advertisement

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ২২ বছরের র‌্যাশফোর্ড এই মরসুমে ১৪ ম্যাচে ১৩ গোল করেছেন। সোলসার বলেছেন, পর্তুগিজ মহাতারকার সঙ্গে তিনি এই ইংরেজ ফুটবলারের প্রচুর মিল দেখতে পাচ্ছেন। সোলসারের কথায়, ‘‘আমার বিশ্লেষণে ওদের দু’জনের মিল খুঁজে পাওয়াটা খুবই সহজ একটা ব্যাপার। দু’জনের খেলাতেই রয়েছে দারুণ স্কিল। শরীরের গঠন, মানসিকতা এবং গুণগুলোও প্রায় এক রকম। আমাদের ছেলেটারও একদিন ক্রিশ্চিয়ানোর মতো বিশ্বসেরাদের একজন হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে। আশা করি, ও এ ভাবেই খেলে যাবে এবং যত দিন যাবে ততই উন্নতি করবে।’’

অতীতে বারবার র‌্যাশফোর্ডের গোলের সামনে মনঃসংযোগের অভাবের সমালোচনা হয়েছে। বিশেষ করে জোসে মোরিনহোর সময়। কিন্তু সোলসার ম্যান ইউয়ের কোচ হওয়ার পরে তাঁর খেলায় অনেক পরিবর্তন দেখা যাচ্ছে। প্রসঙ্গত ৩৬৬ ম্যাচ খেলে সোলসারেরও গোল ১২৬টি। বলেছেন, ‘‘আমি নিজে প্রচুর গোল করেছি। তাই কে বা কারা গোল করার ব্যাপারে বিশেষ প্রতিভা নিয়ে এখন খেলছে, তাদের সহজেই চিনতে পারি। নিঃসন্দেহে র‌্যাশফোর্ড তেমনই একজন।’’ যোগ করেছেন, ‘‘আমি জানি র‌্যাশফোর্ডের মানসিকতা যত দিন এখনকার মতো ইতিবাচক থাকবে — তত দিন ও গোল করে যাবে। সঙ্গে অন্যদের জন্যও প্রচুর সুযোগ তৈরি করবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন