Rashid Khan

তেড়ে গেলেন রশিদ, পাত্তাই দিলেন না মুনরো! দেখুন ভিডিও

বর্তমানে আফগান ক্রিকেটের অন্যতম মুখ তরুণ লেগ স্পিনার রশিদ খান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে আইপিএল সব জায়গাতেই নিজের চমক দেখিয়েছেন এই লেগ স্পিনার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৭ ২৩:২২
Share:

রশিদ খান। ফাইল চিত্র।

বিশ্ব ক্রিকেটের মানচিত্রে ধীরে ধীরে নিজের জায়গা পাকা করে নিচ্ছে আফগানিস্তান। বিশ্বকে বেশ কিছু ক্রিকেটার উপহার দিয়েছে দক্ষিণ এশিয়ার এই দেশটি। বর্তমানে আফগান ক্রিকেটের অন্যতম মুখ তরুণ লেগ স্পিনার রশিদ খান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে আইপিএল সব জায়গাতেই নিজের চমক দেখিয়েছেন এই লেগ স্পিনার। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে রাশিদের বোলিং মন জয় করেছে অসংখ্য ক্রিকেটপ্রেমীর। আচার ব্যবহারের দিক থেকেও নম্র এবং বিনয়ী রশিদ।

Advertisement

আরও পড়ুন: ম্যারেজ ডে-তে বিনির কামাল, সাক্ষাৎকারে স্ত্রী ল্যাঙ্গার

আরও পড়ুন: নয়া এই শটের নাম ‘হেলিস্কুপ’, দেখুন ভিডিও

Advertisement

কিন্তু এই বিনয়ী রশিদেরই অন্যরুপ দেখা গেল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের একটি ম্যাচে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ম্যাচ চলছিল গুয়ানা অ্যামাজন ওয়ারিয়ার্সের সঙ্গে ট্রিবাগো নাইট রাইডার্সের মধ্যে। সেই সময় রাশিদের বলকে রিভার্স সুইফ মেরে বাউন্ডারির বাইরে পাঠাতে চেষ্টা করেন নাইটের কলিন মুনরো। কিন্তু বল জমা পরে ফিল্ডারের হাতে। এর পরই মুনরোর দিকে তেড়ে যান রশিদ। চোয়াল শক্ত করে এক দৃষ্টিতে ‘মাপতে’ থাকেন মুনরোকে। তবে রশিদের এই ঝাঁঝ পাত্তাই দেননি কলিন। _

কিন্তু এই বিনয়ী রশিদেরই অন্যরুপ দেখা গেল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের একটি ম্যাচে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ম্যাচ চলছিল গুয়ানা অ্যামাজন ওয়ারিয়ার্সের সঙ্গে ট্রিবাগো নাইট রাইডার্সের মধ্যে। সেই সময় রাশিদের বলকে রিভার্স সুইফ মেরে বাউন্ডারির বাইরে পাঠাতে চেষ্টা করেন নাইটের কলিন মুনরো। কিন্তু বল জমা পরে ফিল্ডারের হাতে। এর পরই মুনরোর দিকে তেড়ে যান রশিদ। চোয়াল শক্ত করে এক দৃষ্টিতে ‘মাপতে’ থাকেন মুনরোকে। তবে রশিদের এই ঝাঁঝ পাত্তাই দেননি কলিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন