Sports News

ভারতের বিরুদ্ধে টেস্ট দলে রশিদ খান

আইপিএল-এ বল হাতে চমক দেখিয়েছেন এই ভারতেরই মাটিতে। দারুণ সফল। ভারতের উইকেট নিয়ে তাঁর থেকে ভাল ধারণা আর কোনও আফগান ক্রিকেটারের নেই।

Advertisement

সংবাদ সংস্থা

কাবুল শেষ আপডেট: ২৯ মে ২০১৮ ২০:৪৩
Share:

রশিদ খান। ছবি: এএফপি।

সদ্য টেস্ট দলের তকমা পেয়েছে আফগানিস্তান। আর প্রথম ম্যাচ ভারতের বিরুদ্ধে ভারতের মাটিতেই। ভারতের বিরুদ্ধে খেলেই টেস্ট অভিষেক হবে আফগানিস্তানের। ১৪ জুন বেঙ্গালুরুতে শুরু হবে ভারত-আফগানিস্তান টেস্ট। আর সেই দলে যে রশিদ খান থাকবেন সেটাই স্বাভাবিক ছিল।

Advertisement

আইপিএল-এ বল হাতে চমক দেখিয়েছেন এই ভারতেরই মাটিতে। দারুণ সফল। ভারতের উইকেট নিয়ে তাঁর থেকে ভাল ধারণা আর কোনও আফগান ক্রিকেটারের নেই। এ বার তাঁর চোখ দিয়েই ভারতকে মেপে নিতে তৈরি আফগানিস্তান। সঙ্গে তিনি খেলেছেন কোনও ভারতীয় প্লেয়ারের সঙ্গে অথবা বিরুদ্ধে। তিনি ছাড়া আফগানিস্তান দলে জায়গা করে নিয়েছেন, মুজিব উর রহমান। আরও দু’জন স্পিনারকেও দলে রেখেছেন নির্বাচকরা। তাঁরা হলেন জাহির খান ও আমির হামজা। অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে আশগর স্তানিকজাইকে।

ভারতের বিরুদ্ধে আফগানিস্তানের টেস্ট দল

Advertisement

আসগর স্তানিকজাই, মহম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, রহমত শা, ইসানুল্লা জানাত, নাসির জামাল, হসমতউল্লা শাহিদি, আফসর জাজাই, মহম্মদ নবি, রশিদ খান, জাহির খান, আমির হামজা হোতক, সৈয়দ আহমেদ শিরজাদ, ইয়ামিন আহমদজাই বফাদার, মুজিব উর রহমান।

আরও পড়ুন
সাইলেন্ট কিলারকে স্ম্যাশ করে নিখার গর্গের স্বপ্নের লড়াই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন