সৌরভকে আর্জি লতিফের, ফেরাও ভারত-পাক ম্যাচ

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও তার চেয়ারম্যান এহসান মানিকে সাহায্য করতে পারে সৌরভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২০ ০৪:৩১
Share:

ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ শুরুর জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়কে অনুরোধ করলেন রশিদ লতিফ

পাকিস্তানের অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলেছেন তিনি। সেই রশিদ লতিফ এ বার ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ শুরুর জন্য দায়িত্ব নিতে অনুরোধ করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

Advertisement

শুক্রবার পাকিস্তানের সংবাদপত্রে রশিদ বলেন, ‘‘প্রাক্তন ক্রিকেটার ও ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভই পারে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ ফের শুরু করানোর উদ্যোগ নিতে। এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও তার চেয়ারম্যান এহসান মানিকে সাহায্য করতে পারে সৌরভ।’’ যোগ করেন, ‘‘গোটা বিশ্ব ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকে। দু’দেশের মধ্যে এই দ্বিপাক্ষিক সিরিজ শুরু না হলে ভারত বা পাকিস্তানের ক্রিকেটের ক্রমোন্নতি সম্ভব নয়।’’

তিনি আরও বলেন, ‘‘২০০৪ সালে ভারতীয় ক্রিকেট বোর্ড যখন পাকিস্তান সফরের ব্যাপারে নিস্পৃহ ছিল, তখন সৌরভ সেই স্মরণীয় সফর ইতিবাচক করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। যে সফরে বড় জয় পেয়েছিল ভারত।’’ উল্লেখ্য, ২০০৪ সালে সেই পাকিস্তান সফরে ভারতীয় দল ওয়ান ডে সিরিজ জিতেছিল ৩-২। এমনকি তিন ম্যাচের টেস্ট সিরিজেও ভারত জিতেছিল ২-১।

Advertisement

আরও পড়ুন-বৈচিত্র বাড়িয়ে প্রত্যাবর্তন বুমরার

রশিদ একই সঙ্গে পিসিবি সিইও ওয়াসিম খানকে পরামর্শ দিয়েছেন, ‘‘বিশ্বের সেরা ক্রিকেট খেলিয়ে দেশগুলো যাতে পাকিস্তানে আসে, তা নিশ্চিত করা দরকার। এতে পাকিস্তান ক্রিকেটের উৎকর্ষ বাড়বে।’’ এ দিকে, বোর্ডের চুক্তিতে থাকা ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা ৬ ও ৭ জানুয়ারি। পিসিবি জানিয়েছে, ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হতে পারলে ১৫ শতাংশ জরিমানা দিতে হবে ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন