India

নিদাহাস ট্রফিতে পারফরম্যান্সের নিরিখে ভারতীয় ক্রিকেটারদের রেটিং

দীনেশ কার্তিকের চওড়া ব্যাটে নিদাহাস ট্রফিতে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে ভারত। রোহিত শর্মার নেতৃত্বে প্রায় গোটা টুর্নামেন্টেই ছন্দে দেখা গিয়েছে টিম ইন্ডিয়ার তরুণ প্রতিভাদের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ১৭:৪২
Share:
০১ ১২

রোহিত শর্মা: নিদাহাস ট্রফিতে ৫ ম্যাচে রোহিতের সংগ্রহ ১৭৩। স্ট্রাইক রেট ১৩৬.২২। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৭।

০২ ১২

শিখর ধবন: এই টুর্নামেন্টে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেছেন শিখর। ফাইনাল ম্যাচে শিখরের ব্যাট থেকে বড় রান না এলেও গোটা টুর্নামেন্টে ধারাবাহিকতা দেখিয়েছিলেন তিনি। ৫ ম্যাচে তাঁর সংগ্রহ ১৯৮। স্ট্রাইক রেট ১৪৫.৫৮। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৮।

Advertisement
০৩ ১২

সুরেশ রায়না: সদ্য সমাপ্ত ত্রিদেশীয় এই সিরিজে ৫টি ম্যাচেই সুযোগ পেয়েছেন সুরেশ। কিন্তু প্রতি ম্যাচে সুযোগ পেলেও ভাল পারফরম্যান্স করতে পারেননি রায়না। তাঁর সংগ্রহ ১০৩। স্ট্রাইক রেট ১৩২.০৫। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৬.৫।

০৪ ১২

মণীশ পাণ্ডে: নিদাহাস ট্রফিতে ৫ ম্যাচে মণীশের সংগ্রহ ১৩৪। স্ট্রাইক রেট ১১৯.৬৪। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৭।

০৫ ১২

দীনেশ কার্তিক: গোটা টুর্নামেন্টে রোহিতের সংগ্রহ ৮৫ হলেও ভারতের এই ত্রিদেশীয় সিরিজ জয়ের মূল কারিগরই কার্তিক। কার্তিকের স্ট্রাইক রেট: ১৯৭.৬৭। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৯.৫।

০৬ ১২

ঋষভ পন্থ: নিদাহাস ট্রফিতে মাত্র ২ ম্যাচ খেলে পন্থের সংগ্রহ ৩০। স্ট্রাইক রেট: ৯৬.৭৭। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ২.৫।

০৭ ১২

কেএল রাহুল: ৩ ম্যাচে রাহুলের মোট রান ৪২। স্ট্রাইক রেট ১৩৫.৪৮। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৪.৫।

০৮ ১২

বিজয় শঙ্কর: সদ্য সমাপ্ত এই ত্রিদেশীয় টুর্নামেন্টে ৫টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। পাঁচ ম্যাচে তাঁর সংগ্রহ ১৭, সঙ্গে নিয়েছেন ৩টি উইকেটও। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৩.৫।

০৯ ১২

যুজবেন্দ্র চহাল: ৫ ম্যাচে ৬টি উইকেট নিয়েছেন এই রিস্ট স্পিনার। চহালের ইকনমি রেট বেশ ভাল। ৬.৪৫। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৭.৫।

১০ ১২

ওয়াশিংটন সুন্দর: ৫ ম্যাচে ৮টি উইকেট নিয়ে ইতিমধ্যেই আলোড়ন ফেলে দিয়েছেন এই তরুণ প্রতিভা। ওয়াশিংটনের ইকনমি রেট ৫.৭০। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৯।

১১ ১২

শার্দুল ঠাকুর: নিদাহাস ট্রফিতে ৫ ম্যাচ খেলে শার্দুলের ঝুলিতে রয়েছে ৬টি উইকেট। ইকোনমি রেট ৯.০২। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৬।

১২ ১২

জয়দেব উনাদকট: ৪ ম্যাচ খেলে জয়দেব উনাদকটের সংগ্রহ ৭টি উইকেট। ইকনমি রেট ৯.৯২। পারফরম্যান্সের নিরিখে রেটিং: ৫.৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement