Cricket

কঠিন পরিস্থিতিতে কেন ধোনির কথা মেনে চলেন? অশ্বিন শোনালেন...

ধোনির নজরে পড়ার জন্য নেটকেই বেছে নিয়েছিলেন অশ্বিন। নেটে বল হাতে যদি ধোনিকে বেগ দিতে পারেন, তা হলেই চেন্নাই অধিনায়কের সুনজরে পড়ে যাবেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা 

চেন্নাই শেষ আপডেট: ১৮ জুন ২০২০ ১৬:১০
Share:

অশ্বিনের ক্যারম বল বুঝতে পারেন না ব্যাটসম্যানরা। —ফাইল চিত্র।

রবিচন্দ্রন অশ্বিনের কেরিয়ারে মহেন্দ্র সিংহ ধোনির বিশাল প্রভাব রয়েছে। অথচ কেরিয়ারের গোড়ার দিকে একই দলের হয়ে খেললেও ধোনি চিনতেনই না অশ্বিনকে। ধোনির নজরে পড়ার জন্য আপ্রাণ চেষ্টা করতেন ভারতের এই অফ স্পিনার।

Advertisement

অশ্বিন বলেছেন, ‘‘সব ক্রিকেটারই আইপিএল খেলতে চায়। সিএসকে-এর সঙ্গে আমি চুক্তিবদ্ধ হয়েছিলাম। ধোনি জানতই না যে অশ্বিন কে। ম্যাথু হেডেন, মুরলীধরনও জানত না। তখন নিজেকে প্রমাণ করাই আমার প্রধান লক্ষ্য ছিল।’’

ধোনির নজরে পড়ার জন্য নেটকেই বেছে নিয়েছিলেন অশ্বিন। নেটে বল হাতে যদি ধোনিকে বেগ দিতে পারেন, তা হলেই চেন্নাই অধিনায়কের সুনজরে পড়ে যাবেন তিনি। সেই কারণে নেটে নিজেকে নিংড়ে দিতে‌ন। চাইতেন, নেটে মুরলীধরনের থেকেও ভাল বোলিং করতে। অবশেষে, চ্যালেঞ্জার ট্রফিতে ধোনির নজরে আসেন অশ্বিন। চ্যালেঞ্জারে ধোনিকে ফিরিয়ে দিয়ে আনন্দে শিশুর মতো উৎসবে মেতে উঠেছিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: নেতা সচিনের সমস্যা কোথায়? মদন লাল বললেন...

তার পর থেকেই কঠিন পরিস্থিতিতে অশ্বিনের হাতে বল তুলে দিতেন ধোনি। চ্যাম্পিয়ন্স লিগে সিএসকে-র সঙ্গে ভিক্টোরিয়া বুশরেঞ্জার্স ম্যাচের সুপার ওভার করার জন্য অশ্বিনের হাতে বল তুলে দিয়েছিলেন ‘ক্যাপ্টেন কুল’। সেই ম্যাচের সুপার ওভারে অশ্বিন ভাল বল করতে পারেননি। ২৩ রান দিয়েছিলেন। ম্যাচের শেষে অশ্বিনের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময়ে ধোনির মূল্যবান পরামর্শ এখনও মনে রয়েছে অশ্বিনের। তাঁর কথায়, ‘‘ধোনি বলেছিল, তুমি ক্যারম বল দিতে পারতে।’’ তার পর থেকে কঠিন পরিস্থিতিতে সব সময় ধোনির পরামর্শ মেনে চলার চেষ্টা করতেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন