Cricket

আইপিএল-এর পর জানা যাবে ধোনির ভবিষ্যৎ, বলছেন শাস্ত্রী

বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পরে ক্রিকেট মাঠে আর দেখা যায়নি ধোনিকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ১৭:৪০
Share:

ধোনি ও শাস্ত্রী। আগামিদিনে দু’ জনকে কি একসঙ্গে কাজ করতে দেখা যাবে? —ফাইল চিত্র।

আইপিএল-এর পরেই জানা যাবে মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ। তার আগে ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে জল্পনা করা ঠিক হবে না। দেশের ক্রিকেটভক্তদের উদ্দেশে এই বার্তাই দিচ্ছেন ভারতের হেড কোচ রবি শাস্ত্রী।

Advertisement

বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পরে ক্রিকেট মাঠে আর দেখা যায়নি ধোনিকে। তাঁকে নিয়ে চলছে জল্পনা। এক সর্বভারতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘‘ধোনি কখন শুরু করবে এবং আইপিএলে কেমন খেলবে তার উপরে অনেক কিছু নির্ভর করছে। উইকেট-কিপিং গ্লাভস হাতে দেশের বাকি কিপাররা কেমন পারফর্ম করছে, সেটাও দেখা হবে। এ বারের আইপিএল খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ আইপিএল-এর পরেই ১৫ জনের দল তৈরি করা হবে।’’

আইপিএল-এর পারফরম্যান্স দেখে টি টোয়েন্টি বিশ্বকাপের দল বেছে নেওয়া হবে। টি টোয়েন্টি বিশ্বকাপের বল গড়াবে আগামী বছরের অক্টোবরে।

Advertisement

আরও পড়ুন: তুমি বিরক্ত কেন? মেয়ে সানার প্রশ্নের জবাবে সৌরভ বললেন…, বাবা-মেয়ের খুনসুটি ছড়িয়ে পড়ল নেট-দুনিয়ায়

ধোনির বিকল্প হিসেবে এখন ধরা হচ্ছে ঋষভ পন্থকে। তিনি এখনও পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। টেস্ট ম্যাচের দলে তাঁর জায়গা হচ্ছে না।

সীমিত ওভারের ক্রিকেটে সুযোগ পেলেও ব্যর্থ হচ্ছেন পন্থ। ছন্দে ফিরতে বাঁ হাতি ব্যাটসম্যান-উইকেটকিপারকে এখন পাঠানো হয়েছে ঘরোয়া ক্রিকেট খেলতে। নির্বাচক থেকে টিম ম্যানেজমেন্টের পাখির চোখ এখন টি টোয়েন্টি বিশ্বকাপ। সেই কারণেই আগামী বছরের আইপিএল-কে গুরুত্ব দেওয়া হচ্ছে। আইপিএল-ই নির্ধারণ করে দেবে মাহির ভবিষ্যৎ।

আরও পড়ুন: ধোনিকে চাইল বাংলাদেশ বোর্ড, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন