Ravi Shastri

কোচ হিসেবে থেকে যাচ্ছেন শাস্ত্রীই, বিদেশি কোচে আগ্রহ নেই উপদেষ্টা কমিটির

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বিমান ধরার আগে কোহালি বলেছিলেন, তাঁর সঙ্গে শাস্ত্রীর বোঝাপড়া ভাল। কলকাতায় এসে কপিল বলে যান, কোহালির বক্তব্যকেও গুরুত্ব দেওয়া উচিত।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৯ ১৮:৩৬
Share:

কোহালিদের কোচ হিসেবে দেখা যাবে শাস্ত্রীকেই। — ফাইল চিত্র।

ভারতীয় দলের হেড কোচের চেয়ারে বসার ব্যাপারে এগিয়ে রবি শাস্ত্রীই। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সদস্যরা আজ, মঙ্গলবার সংবাদমাধ্যমকে জানিয়ে দেন, শাস্ত্রীর কোচিংয়ে যেহেতু ভাল খেলেছে ভারতীয় দল, তাই বিরাট কোহালির নেতৃত্বাধীন দলের কোচ হিসেবে দেখা যাবে ফের শাস্ত্রীকেই।

Advertisement

কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গস্বামীকে নিয়ে তৈরি ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি। একটি সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সিএসি-র এক সদস্য বলেছেন, ‘‘বিদেশি কোচ নিয়োগের ব্যাপারে আমরা খুব একটা আগ্রহী নই। গ্যারি কার্স্টেনের মতো কেউ যদি আবেদন করেন, তা হলে আমরা ভাল করে ভেবে দেখতে পারি। তবে ভারতীয় কোচকেই আমরা গুরুত্ব দিচ্ছি। দেশীয় কোচের অধীনে ভারতীয় দল ভাল খেলছে। তা হলে কেন পরিবর্তন করতে যাব? এখনও পর্যন্ত পরিস্থিতি যা, তাতে শাস্ত্রীই কোচ হওয়ার জন্য ফেভারিট।’’

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বিমান ধরার আগে কোহালি বলেছিলেন, তাঁর সঙ্গে শাস্ত্রীর বোঝাপড়া ভাল। কলকাতায় এসে কপিল বলে যান, কোহালির বক্তব্যকেও গুরুত্ব দেওয়া উচিত। সিএসি-র সংশ্লিষ্ট সদস্য বলেন, ‘‘এখন যদি কোচ পরিবর্তন করা হয়, তা হলে পরের পাঁচ বছরের স্ট্র্যাটেজি ও পরিকল্পনাতেও পরিবর্তন দেখা যাবে। এই মুহূর্তে এরকম ধরনের কোনও সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না।’’

Advertisement

আরও পড়ুন: ২০০৩ বিশ্বকাপে ভারতের কাছে হারল কেন পাকিস্তান? ১৬ বছর পরে রহস্য ফাঁস শোয়েবের

আরও পড়ুন:৩৭০ বিলোপকে কটাক্ষ করে আফ্রিদির টুইট, পাল্টা তোপ গম্ভীরের

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য যাঁরা আবেদন করেছেন, তাঁদের সাক্ষাৎকার নেওয়ার দিনক্ষণ এখনও জানায়নি বোর্ড। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস-এর প্রধান বিনোদ রাই জানিয়েছেন, অগস্টের মাঝামাঝি সময়ে সাক্ষাৎকার নেওয়া হবে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন